kalerkantho

শোক দিবসে শাবিপ্রবি প্রক্টরের হাসি ভাইরাল

শাবিপ্রবি প্রতিনিধি   

২৫ আগস্ট, ২০১৯ ২৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



শোক দিবসে শাবিপ্রবি প্রক্টরের হাসি ভাইরাল

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হাসিমুখের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ছবি দেখে তীব্র নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে। 

গত ১৫ আগস্ট সকাল থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সংগঠন। একপর্যায়ে ব্যবসায় প্রশাসন বিভাগ ও কর্মচারীদের সঙ্গে আলাদাভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় প্রক্টর জহীর উদ্দিন আহমেদেকে হাসিমুখে প্রতিকৃতির সামনে ছবি তুলতে দেখা যায়। 

এ ঘটনায় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য সাজিদুল ইসলাম সবুজ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আগস্ট মাসে সারা বাংলাদেশে রব ওঠে কাঁদো বাঙ্গালি কাঁদো এই স্লোগানে। আর সেই ১৫ আগস্টে শাবিপ্রবির প্রক্টর জহীর উদ্দিন আহমেদ সাহেব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ২৫টা দাঁত বের করে হাসতে থাকেন। এই ব্যক্তির বিচার চাই আমরা সাবেক ছাত্রলীগের কর্মীরা।’

ছাত্রলীগকর্মী মো. মোশারফ খান লেখেন, ‘প্রক্টর মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলেন। মুক্তিযুদ্ধের চেতনা দেখান। কিন্তু তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে কি আসলেই ধারণ করেন?’

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, ‘দূর থেকে এক কলিগ আমার সঙ্গে কথা বলছিল তখন আমার আরেক কলিগ এ ছবি তুলেছে। আমি সে সময় অপ্রস্তুত ছিলাম, এ জন্য হয়তো আমার এমন ছবি এসেছে। শ্রদ্ধাঞ্জলির সময় কেউ তো আর ইচ্ছা করে হাসবে না।’ এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন প্রক্টর।

মন্তব্য



সাতদিনের সেরা