kalerkantho

শরণখোলায় জেলেদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২৫ আগস্ট, ২০১৯ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



শরণখোলায় জেলেদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

বাগেরহাটের শরণখোলায় এবার সাউথখালী ইউনিয়নে জেলেদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের চাল বিতরণ করা হয়। এ সময় কয়েকজন সুবিধাভোগী তাদের চাল মেপে ৪৬ কেজির স্থলে ৩৯ থেকে ৪০ কেজি পেয়েছেন বলে অভিযোগ করেন। তবে তদারকি কর্মকর্তাসহ (ট্যাগ অফিসার) সংশ্লিষ্টদের দাবি, ঘাটতি পোষাতে মাত্র তিন কেজি করে কম দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, ওই ইউনিয়নে তালিকাভূক্ত আড়াই হাজার জেলের প্রত্যেককেই ৬ থেকে ৭ কেজি করে চাল কম দেওয়া হয়। এতে প্রায় ১৫ মেট্রিকটন উদ্বৃত্ত রয়েছে। যার সরকারি মূল্য ৬ লাখ ৪৫ হাজার টাকা বলে খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, সাউথখালী ইউনিয়নে তালিকাভূক্ত আড়াই হাজার জেলেকে ৪৬ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। তা বণ্টন করার দায়িত্ব ইউনিয়ন পরিদের। চাল বিতণের পর উপকারভোগীদের মধ্য সোনাতলা গ্রামের জেলে লুৎফর রহমান, তাফালবাড়ি গ্রামের মো. মনির হোসেন, খুড়িয়াখালী গ্রামের হাবিবুর রহমানসহ কয়েকজন তাদের চাল পরিমাপ করেন। তাতে ৪৬ কেজির পরিবর্তে ৩৯ থেকে ৪০ কেজি হয়েছে বলে সাংবাদিকদের জানান।

তদারকির দায়িত্বে থাকা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল হাই বলেন, ৩৯-৪০ কেজি চাল বিতরণের অভিযোগ সঠিক নয়।

এ ব্যাপারে সাউথখালী ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন বলেন, ঘাটতি ও পরিবহন খরচ পোষাতে তিন কেজি করে কম দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, তদারকি কর্মকর্তার কাছ থেকে জেনে এবং কম দেওয়ার সত্যতা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা