kalerkantho

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় মেয়র বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় মেয়র বরখাস্ত

নানা অনিয়মের অভিযোগ এবং প্রধানমন্ত্রীকে কটূক্তি করার জেরে নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার মেয়র মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস রবিবার স্থানীয় সরকার মন্ত্রাণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন হাতে পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার (২২ অগাস্ট) স্থানীয় সররকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মো. মোতাহের হোসেনের বিরুদ্ধে চারটি অভিযোগের কথা উল্লেখ করা হয়।

অভিযোগগুলো হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন সময়ে অশোভনীয়, অশালীন মন্তব্য ও কটুক্তি করা, সরকার প্রদত্ত রোলারের গায়ে স্থানীয় সরকার বিষয়ক শ্লোগানগুলি সর্বদা দৃশ্যমান রাখার ক্ষেত্রে অনীহা,  পৌরসভার গাড়ি নিয়ে অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করায় জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে হয়রানি ও ভোগান্তির শিকার হওয়া এবং আইনের তোয়াক্কা না করে অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে বিভিন্ন পদে লোক নিয়োগ দেওয়া।

এসব অভিযোগ তদন্তে প্রমাণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইনে মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এ ব্যপারে মোতাহের হোসেন বলেন, তাকে সাময়িকভাবে বরখাস্ত করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির কথা শুনেছেন, তবে প্রজ্ঞাপটি এখনও তিনি হাতে পাননি।

তার বিরুদ্ধে আনা সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, ‘আমাকে রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে এসব অভিযোগ আনা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা