kalerkantho

পঞ্চগড়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি   

২৪ আগস্ট, ২০১৯ ১২:১১ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বুড়ি তিস্তা নদীর পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতরা হলো দেবীগঞ্জ পৌরসভার সবুজপাড়া এলাকার ফারুক হোসেনের ছেলে মো. আব্দুল্লাহ (৯) ও একই উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নের চিলাহাটিপাড়া এলাকার আলিউল ইসলামের ছেলে শাওন ইসলাম (৮)। গত শুক্রবার বিকেলে বুড়ি তিস্তা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজের ৭ ঘণ্টা পর মধ্যরাতে তাদের লাশ উদ্ধার করে স্থানীয়রা। 

স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে আব্দুল্লাহ তার মা মিনু আক্তারের সাথে টেপ্রিগঞ্জ ইউনিয়নের চিলাহাটিপাড়া গ্রামে তার নানা বাড়ি এলাকায় এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যান। বিকেলে খুব গরমের মধ্যে মামাতো ভাই শাওনকে নিয়ে পাশের বুড়ি তিস্তা নদীতে গোসল করতে যায় আব্দুল্লাহ। তারপর দীর্ঘ সময় তাদের কোনো খোঁজ না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে তারা বুড়ি তিস্তা নদীর সেতুসংলগ্ন পাড়ে আব্দুল্লাহ ও শাওনের কাপড় ও জুতা পড়ে থাকতে দেখে। পরে নদীর ওই স্থানে নেমে খোঁজাখুঁজি শুরু করে তারা। বিকেল ৫টা থেকে প্রায় ৭ ঘণ্টা চেষ্টার পর রাত ১২টায় জাল ফেলে তাদের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। স্থানীয়রা ধারণা করছেন গোসলের একপর্যায়ে গভীর পানির পাকে পড়ে ডুবে গেছে তারা।

দেবীগঞ্জ থানার ওসি রবিউল হাসান সরকার নদীর পানিতে ডুবে ওই দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত ওই দুই শিশু নদীতে গোসলের একপর্যায়ে ডুবে গেছে বলে আমরা ধারণা করছি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা