kalerkantho

মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেতে ওদের ভয় লাগে

পানছড়ি প্রতিনিধি, খাগড়াছড়ি   

২৪ আগস্ট, ২০১৯ ০২:০২ | পড়া যাবে ২ মিনিটে



মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেতে ওদের ভয় লাগে

পানছড়ি উপজেলার মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশের রাস্তাটি একটু বৃষ্টিতেই বিপজ্জনক হয়ে ওঠে। উঁচু-নিচু রাস্তাটি বেয়ে বিদ্যালয়ে আসতে তাই ভয় লাগে বলে জানিয়েছে স্কুলটির কোমলমতি শিক্ষার্থীরা। তাদের দাবি, প্রশাসন একটু আন্তরিক হলেই রাস্তাটি মেরামত করা সম্ভব।

গতকাল শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, পানছড়ি-তবলছড়ি সড়কের পাশেই মোল্লাপাড়া বিদ্যালয়টির অবস্থান। এখানে শিক্ষার্থীর সংখ্যা এক শর বেশি। প্রধান সড়ক থেকে বিদ্যালয়টির দূরত্ব মাত্র ৫০ থেকে ৬০ গজ। এর মধ্যে ২৫-৩০ গজ রাস্তা একটু বৃষ্টিতেই পিচ্ছিল হয়ে যায়। 
ফলে বিদ্যালয়মুখী শিক্ষার্থীরা প্রায়ই পা পিছলে আহত হয়। এ ছাড়া বিদ্যালয়টির অবকাঠামোগত অবস্থাও বেশ নাজুক। একটু বৃষ্টি হলেই ক্লাসরুমে পানি ঢোকে। এ ছাড়া সেখানে প্রয়োজনীয় আসবাবপত্রেরও অভাব রয়েছে। 

বিদ্যালয়টির রাস্তার উন্নয়নে খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ৫ নম্বর উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) বিজয় চাকমা। তিনি বলেন, ‘বিদ্যালয়ের রাস্তাটি আমি সরেজমিনে দেখেছি। আসলেই এটি বিপজ্জনক। ইউপির মাধ্যমে রাস্তাটি শিশুদের চলাচলের উপযোগী করে দেওয়া হবে।’ 

এদিকে বিদ্যালয়ের অবকাঠামো ও আসবাবপত্রের ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলা হবে বলে জানিয়েছেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সঞ্চয়ন চাকমা ও কনিকা খীসা।

মন্তব্য



সাতদিনের সেরা