kalerkantho

বান্দরবানের প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২৪ আগস্ট, ২০১৯ ০১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বান্দরবানের প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান

বান্দরবানের তিনটি উপজেলায় অতিবৃষ্টি পাহাড়ধস ও বন্যায় ক্ষতিগ্রস্ত দুই হাজার ১০০ পরিবারের মধ্যে এক কোটি ১৮ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। গত জুন মাস থেকে গতকাল শুক্রবার পর্যন্ত বেসরকারি উন্নয়ন সংস্থা ‘করিকাস বাংলাদেশ’ শর্তহীন নগদ এ অর্থ সহায়তা প্রদান করে। 

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়, ইউকেএইড ও স্টার্ট ফান্ড-বাংলাদেশ-এর আর্থিক সহায়তায় কারিতাস বাংলাদেশ রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় ক্ষতিগ্রস্তদের এ আর্থিক সহায়তা দান করে। জানা গেছে, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে অতি দুস্থ, প্রতিবন্ধী, প্রবীণ, বিধবা ও গর্ভবতী মায়েদের ৩১৫টি পরিবারকে ছয় হাজার ৫০০ টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া সাধারণ ক্ষতিগ্রস্ত এক হাজার ৭৮৫টি পরিবারকে পাঁচ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়েছে।

এদিকে গতকাল শেষ পর্যায়ের আর্থিক সহায়তা প্রদান কর্মসূচির অংশ হিসেবে রোয়াংছড়ি উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের ৫০টি পরিবারকে সহায়তা বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

উপজেলা চেয়ারম্যান চ হাই মং মারমার সভাপতিত্বে অন্যদের মধ্যে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শফিউল আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার কামরুজ্জামান, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, ও কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা