kalerkantho

এ পর্যন্ত আক্রান্ত ১৪২ জন

বাগেরহাটে আরো নয়জন ডেঙ্গু রোগী সনাক্ত

বাগেরহাট প্রতিনিধি   

২৩ আগস্ট, ২০১৯ ১৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে আরো নয়জন ডেঙ্গু রোগী সনাক্ত

বাগেরহাটে নতুন করে আরো নয়জন ডেঙ্গু রোগী সনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে আজ শুক্রবার পর্যন্ত বাগেরহাটে সরকারি হিসেবে ১৪২ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ ২০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান জানান, বাগেরহাটে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো নয় জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এ নিয়ে গত ২৭ জুলাই থেকে শুক্রবার পর্যন্ত বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪২ জনে। বর্তমানে বাগেরহাট সদর হাসপাতাল এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুসহ ২০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। অন্যরা চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছে। আক্রান্তদের অধিকাংশই ঢাকা ফেরত বলে জানান তিনি।

সিভিল সার্জন আরো জানান, বাগেরহাট সদর হাসপাতাল এবং জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা সতর্ক অবস্থায় রয়েছে। হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেগুলোতে সরকারিভাবে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে আলাদা কর্ণার খোলা হয়েছে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। 

আক্রান্তদের মাধ্যমে যাতে ডেঙ্গু ছড়াতে না পারে এজন্য তাদেরকে মশারির মধ্যে থাকার পরামর্শ দিয়েছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

মন্তব্য



সাতদিনের সেরা