kalerkantho

বঙ্গবন্ধু জীবন দিয়ে আমাদের ঋণী করে গেছেন : নৌ প্রতিমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৩ আগস্ট, ২০১৯ ০২:৪০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু জীবন দিয়ে আমাদের ঋণী করে গেছেন : নৌ প্রতিমন্ত্রী

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু তার জীবন দিয়ে আমাদের ঋণী করে গেছেন। আমরা সবাই মিলে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে পারলেই কেবল তার রক্তের ঋণ শোধ করতে পারব। দেশের প্রতিটি নাগরিকের উচিত বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সুনাগরিক হয়ে দেশপ্রেমিক হওয়া।

বৃহস্পতিবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটি) আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ঘাতকরা ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারকে হত্যার মাধ্যেমে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। খুনি জিয়া ও মোস্তাক গংরা এ দেশ থেকে দেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল। বঙ্গবন্ধুর খুনিদের যাতে বিচার না হয় সে ব্যাপারে জিয়া দালাল আইন বাতিল করেছিলেন খুনিদের পরোক্ষভাবে সমর্থন দিয়েছিলেন।

মানবাধিকার নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, মানবাধিকার নেতারা আইনের শাসন ও মানবাধিকার নিয়ে কথা বলে কিন্তু বঙ্গবন্ধু, শেখ রাসেল, সুকান্ত বাবু হত্যাকাণ্ড নিয়ে কেন তারা কোনো কথা বলে না? আইনকে চ্যালেঞ্জ করে এ সকল খুনিদের সঠিক বিচার করতে হবে।

বঙ্গবন্ধুর ৪৪তম শাতাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিআইডাব্লিউটি এর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ। এছাড়া বিআইডাব্লিউটিএর অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা