kalerkantho

প্রধানমন্ত্রীর জন্য সপ্তাহে দুদিন মানত রোজা রাখেন জহির

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৩ আগস্ট, ২০১৯ ০২:০১ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর জন্য সপ্তাহে দুদিন মানত রোজা রাখেন জহির

২০০৪ সালে একুশে আগস্ট গ্রেনেড হামলায় তখনকার বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহত হয়েও অলৌকিকভাবে বেঁচে যান। এ ঘটনার পর থেকে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় প্রতি শুক্র ও শনিবার মানত রোজা রাখছেন মো. জহির আলম (৪৫)।

জহির আলমের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের নওপাড়া গ্রামে। বাবা মৃত শাহনেওয়াজ। তিনি ৩৪ ব্যাটালিয়ান বিজিবিতে কক্সবাজারে কর্মরত। বর্তমানে তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়ে নিয়ে নান্দাইলের পৌরসভায় আচারগাঁও মহল্লায় বসবাস করছেন।

জহির জানান, তিনি ২০০৪ সালে রাঙামাটি জেলায় কর্মরত ছিলেন। কর্মস্থলে থাকা অবস্থায় ২১ আগস্ট জানতে পারেন শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা হয়েছে। এতে শেখ হাসিনাসহ অনেক নেতাকর্মী আহত ও নিহত হয়েছেন। খোঁজ নিয়ে জানতে পারেন শেখ হাসিনা অলৌকিকভাবে বেঁচে গেছেন। আর তখনই আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দুই রাখাত শুকরিয়া নামাজ আদায় করেন। সেই সাথে মানত করেন শেখ হাসিনার সুস্থ্য সবল থাকলে তিনি সারা জীবন শুক্র ও শনিবার রোজা রাখবেন। আর তখন থেকেই তিনি প্রতিমাসে মোট আটদিন রোজা রেখে আসছেন।

জহিরের স্ত্রী মাইসুরা খান লাকী জানান, প্রধানমন্ত্রীর জন্য স্বামীর এ ধরনের ত্যাগ তাকে আনন্দ দেয়। আগস্ট মাস এলে তিনিও নামাজ ও কোরআন পড়ে দোয়া করেন। তিনিও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা