kalerkantho

শুক্রবার কক্সবাজারে আওয়ামী লীগের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

২৩ আগস্ট, ২০১৯ ০০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



শুক্রবার কক্সবাজারে আওয়ামী লীগের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প

কক্সবাজার জেলা আওয়ামী লীগ শুক্রবার বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এদিন সকাল সাড়ে ৯টায় শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে শুরু হবে এই ক্যাম্প। শেষ হবে বিকেল ৫ টায়।

চিকিৎসা ক্যাম্পে ৫ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। চিকিৎসা সেবার পাশাপাশি রোগীদের বিনামূল্যে ওষুধ, রোগ নির্ণয়ে পরীক্ষাও করা হবে। ফলে চিকিৎসা ক্যাম্পে আসা অসুস্থ নারী-পুরুষ হাসপাতালের মতো এক স্থানেই বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন। 

চিকিৎসা ক্যাম্প উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় সংসদ-সদস্য আশেক উল্লাহ্ রফিকসহ জেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা তার বক্তব্যে বলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের উদ্যোগে চতর্থবারের মতো আয়োজন করা হচ্ছে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প। ইতোমধ্যে ক্যাম্পে আসার জন্য ৫ হাজার কার্ড বণ্টন করা হয়েছে। কার্ড নিয়ে আসা অসুস্থ মানুষ চিকিৎসার পাশাপাশি বিনামূল্যে ওষুধও পাবেন। ক্যাম্পে শৃঙ্খলা বজায় রাখতে আওয়ামী লীগ ও এর অঙ্গ, সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে ২৫০ জনের একটি টিম গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ক্যাম্প আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন। ক্যাম্পে জেলার ৬৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে চিকিৎসা সেবা দেবেন। কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক থেকে শুরু করে চিকিৎসা প্রদানকারীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এফসিপিএস।

পাশাপাশি ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার এবং ল্যাব টেকনোলজিস্টরাও সেবা প্রদান করবেন। ক্যাম্পে বিনামূল্যে আল্ট্রাসনোগ্রাফি, ডায়াবেটিস, ব্লাড গ্রুপিং, হেপাটাইটিস বি ও সি স্ক্রিনিং এর ব্যবস্থা রাখা হচ্ছে। ইতোমধ্যে দেশের ওষুধ প্রস্তুতকারী কোম্পানিগুলো ক্যাম্পের জন্য ৩০ লাখ টাকার ওষুধ সরবরাহ করেছে। ফলে ওষুধের কোনো সংকট হবে না।

ক্যাম্প আয়োজনে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহযোগী স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বিএমএ কক্সবাজার। উল্লিখিত দুই চিকিৎসক সংগঠনকে সহযোগিতা করবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদ। 

মন্তব্য



সাতদিনের সেরা