kalerkantho

সারা জীবনের সম্পদ এতিমদের দান করলেন অধ্যক্ষ রফিক উল্ল্যাহ

অনলাইন ডেস্ক   

২২ আগস্ট, ২০১৯ ১৬:১৮ | পড়া যাবে ২ মিনিটে



সারা জীবনের সম্পদ এতিমদের দান করলেন অধ্যক্ষ রফিক উল্ল্যাহ

সারা জীবনের কষ্টার্জিত পাঁচ লাখ টাকা সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটানোর জন্য স্থায়ী আমানত হি‌সে‌বে দান ক‌রেছেন নোয়াখালী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর কাজী মুহম্মদ রফিক উল্ল্যাহ। আজ বেলা ৩টার সময় নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক তন্ময় দাসের হাতে এই দানপত্র তুলে দেন অধ্যক্ষ রফিক উল্ল্যাহ। এ সময় সমন্বয়সভায় যোগ দেওয়া সকল সদস্য উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কালের কণ্ঠের পক্ষ থেকে কথা বলা হয় নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস এর সাথে। তিনি জানান, আমাদের এখানে একটি সরকারি শিশু পরিবার আছে। যেখানে ৯০ জন এতিম শিশু রয়েছে। তাদের কারো বয়সই ১৮ এর বেশি নয়। তারা প্রাইমারি, হাই স্কুল এবং কলেজে পড়ে। তাদের শিক্ষাসংশ্লিষ্ট ব্যয় নির্বাহের জন্য আজ পাঁচ লাখ টাকা দান করেছেন নোয়াখালী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর কাজী মুহম্মদ রফিক উল্ল্যাহ সাহেব।

জেলা প্রশাসক বলেন, অধ্যক্ষ রফিক উল্ল্যাহ সাহেব অত্যন্ত সজ্জন ব্যক্তি। তিনি জেলার দুর্নীতিবিরোধী প্রচার-প্রচারণার অগ্রপথিক এবং সুশীল সমাজের প্রতিনিধি। তিনি একাধারে একজন সফল শিক্ষক এবং সফল ব্যক্তি। আমরা তাঁর এ দানকে সাদরে গ্রহণ করেছি। 

তিনি আরো বলেন, আমরা চাই এমন আরো অনেকে এই শিশু পরিবারের জন্য সাহায্যের হাত বাড়াবেন। যাতে আমরা এই এতিম শিশুদের লেখাপড়া আরো সুন্দরভাবে চালিয়ে যেতে পারি। সেই সাথে অধ্যক্ষ রফিক উল্ল্যাহ সাহেব এর জন্য আমাদের অনেক শুভ কামনা।

মন্তব্য



সাতদিনের সেরা