kalerkantho

বঙ্গবন্ধু ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোকসভা

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

২১ আগস্ট, ২০১৯ ২৩:৪১ | পড়া যাবে ৩ মিনিটে



বঙ্গবন্ধু ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোকসভা

ছবি: কালের কণ্ঠ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মানিকগঞ্জের সিঙ্গাইরে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ আগস্ট) বিকালে উপজেলা আওয়ামী লীগের একাংশের উদ্যোগে সিঙ্গাইর সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

এদিন দুপুর গড়িয়ে বিকাল না হতেই পৌরসভাসহ উপজেলার ১১টি ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে মিছিল সহকারে অনুষ্ঠানস্থলে জড়ো হতে থাকে। আসতে থাকে একটার পর একটা মিছিল। সবার গন্তব্য সিঙ্গাইর পাইলট উচ্চবিদ্যালয় মাঠ। অতিথিরা মঞ্চে আসন গ্রহণ করার আগেই পুরো প্যান্ডেল কানায় পূর্ণ হয়ে যায়। শোকসভাকে কেন্দ্র করে অনেক নেতা শো-ডাউন করে তাঁদের জনপ্রিয়তার জানান দেন। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে স্কুল মাঠ ও আশপাশের এলাকা।

বিকাল সাড়ে ৪টার দিকে পবিত্র কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে শুরু হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খাঁন হান্নানের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন, সাবেক শিক্ষা উপমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খাঁন, সাবেক ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  লুৎফর রহমান, জাহিদ খান উজ্জল, আইন বিষয়ক সম্পাদক শহিদুর রহমান ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম রতন।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওবায়েদুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তবিবুর রহমান তপু, মনির হোসেন, পৌরসভার প্যানেল মেয়র সমেজুদ্দিন, কাউন্সিলর সামসুল ইসলাম, কামাল হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, আবুল কালাম, সিঙ্গাইর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা দেলোয়ার শিকদার, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শামীম আহম্মেদ, পৌর যুবলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাসুদ আহম্মেদ ও পৌর ছাত্রলীগ সভাপতি রাজু আহম্মেদ প্রমুখ।

এ সময় জেলা পরিষদ সদস্য শোভা আক্তার, আওয়ামী লীগ নেতা আলমাস উদ্দিন, ইউপি সদস্য শাহজাহান মিয়াসহ উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

পরে মিলাদ মাহফিল শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫’র ১৫ আগস্ট  ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা