kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

ঘাটাইলে মাটি খুঁড়ে মিলল ৩৩ রাউন্ড পরিত্যক্ত গুলি

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

২১ আগস্ট, ২০১৯ ২২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ঘাটাইলে মাটি খুঁড়ে মিলল ৩৩ রাউন্ড পরিত্যক্ত গুলি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় নাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যক্ত ভবনের মাটির নিচ থেকে ৩৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার দুপুরে ঘাটাইল থানা পুলিশ গুলিগুলো উদ্ধার করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের নাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আগের আধাপাকা ঘরটি পরিত্যক্ত হওয়ায় টেন্ডারের মাধ্যকে বিক্রি করা হয়। ঘরটি অনেক আগেই ভেঙে নেওয়া হয়েছে। নতুন ভবন নির্মাণের টেন্ডার হওয়ায় বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের জন্য বুধবার সকালে মাটি খুঁড়ে সমতল করার কাজ শুরু করে স্থানীয় শ্রমিকরা। কাজ করার সময় শ্রমিকদের কোদালের আঘাতে প্রায় দেড় ফুট মাটির নিচ থেকে কাঁচের বোতলে থাকা গুলিগুলো উঠে আসে। শ্রমিকরা গুলি দেখে তা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালে তিনি পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩৩ রাউন্ড অচল গুলি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এনামুল হক চৌধুরী জানান, গুলিগুলো থ্রি নট থ্রি রাইফেলের বলে ধারনা করা হচ্ছে। দীর্ঘদিন মাটির নিচে থাকায় একটির সাথে একটি লেগে অকোজে হয়ে গেছে। এসব গুলি স্বাধীনতা যুদ্ধ বা পরবর্তী সময়ে কেউ লুকিয়ে রাখতে পারে বলে ধারনা করা হচ্ছে। 

মন্তব্য



সাতদিনের সেরা