kalerkantho

গ্রেনেড হামলা দিবসে ইবি ভিসির সংবর্ধনা গ্রহণ, কর্মকর্তা সমিতির নিন্দা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ আগস্ট, ২০১৯ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



গ্রেনেড হামলা দিবসে ইবি ভিসির সংবর্ধনা গ্রহণ, কর্মকর্তা সমিতির নিন্দা

গ্রেনেড হামলা দিবসে কর্মকর্তা-কর্মচারীদের থেকে সংবর্ধনা গ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। তাদের দ্বায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষে এ সংবর্ধনা দেয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর প্রধানরা।

আজ বুধবার বেলা সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের সভাকক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠান হয়।

এদিকে উপাচার্য ও কোষাধ্যক্ষর তিন বছর পূরণ হওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা গ্রহণের নিন্দা জানিয়েছে কর্মকর্তা সমিতি। বুধবার সমিতির কার্যনির্বাহী পরিষদের এক সভায় লিখিত নিন্দা জানায় তারা। ২১ আগস্ট যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদেরকেও ভৎসনা করা হয়। 

এদিকে একই কারণে গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভায় উপাচার্যের বক্তব্য বর্জন করে সমিতির নেতারা। এ বিষয়ে ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান বলেন, গত দিন (মঙ্গলবার) কর্মকর্তাদের ডেকে শুভেচ্ছা জানানোর জন্য বলা হয়। প্রশাসনের এমন সিদ্ধান্তে আমরা হতভম্ব। গ্রেনেড হামলা দিবসে কিভাবে তারা কর্মকর্তা-কর্মচারীদের থেকে সংবর্ধনা গ্রহণ করেন আমার জানা নেই। আমরা লিখিতভাবে এর নিন্দা জানিয়েছি।

এদিকে গ্রেনেট হামলা দিবসে প্রতিবাদ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে প্রশাসন। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খান।

অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এ ছাড়া ২১ আগস্ট গ্রেনেট হামলায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগ।   

মন্তব্য



সাতদিনের সেরা