kalerkantho

ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে অবহেলায় রোগীর মৃত্যু, দুজনকে বদলি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   

২১ আগস্ট, ২০১৯ ২১:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে অবহেলায় রোগীর মৃত্যু, দুজনকে বদলি

নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর মৃত্যুতে দায়িত্বে অবহেলার কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রায়হান হোসেন রাজুকে নওগাঁ সদর হাসপাতালে এবং অফিস সহায়ক সাগর ইসলামকে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে গত ১০ আগস্ট রাতে বুকে ব্যথা নিয়ে আসেন থানা যুবলীগের সহসভাপতি রবিউল ইসলাম (৪৫)। কিন্তু জরুরি বিভাগের প্রধান গেট বন্ধ ও চিকিৎসকসহ সংশ্লিষ্ট সবাই ঘুমিয়ে পড়ার কারণে ডাক্তার দেখার আগে তিনি মারা যান। পরবর্তীতে জরুরি বিভাগের সামনে খোলা আকাশের নিচে তার লাশ রাখা হয়। বিষয়টি নিয়ে রবিউলের পরিবার ও এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করতে থাকে।

গত ১৮ আগস্ট উপজেলা পরিষদের সামনে এলাকার সচেতন যুবসমাজের আয়োজনে দোষীদের শাস্তির দাবিতে এক স্বর্ত্বঃস্ফূর্ত কর্মসূচি পালিত হয়। বিষয়টি নিয়ে গত ১৯ আগস্ট জেলা সিভিল সার্জন কর্তৃক গঠিত ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি তদন্ত কাজ সম্পন্ন করে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান বলেন, তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করার পর জেলা সিভিল সার্জন ডা. মো. মুমিনুল হকের প্রেরিত পত্রের মাধ্যমে প্রশাসনিক কারণে আজক বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রায়হান হোসেন রাজুকে নওগাঁ সদর হাসপাতালে এবং অফিস সহায়ক সাগর ইসলামকে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।  

মন্তব্য



সাতদিনের সেরা