kalerkantho

পার্বতীপুরকেন্দ্রিক ৮ আন্ত নগর ট্রেনের সিডিউল বিপর্যয়

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২০ আগস্ট, ২০১৯ ২১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



পার্বতীপুরকেন্দ্রিক ৮ আন্ত নগর ট্রেনের সিডিউল বিপর্যয়

ফাইল ছবি

ঈদকে কেন্দ্র করে পার্বতীপুরকেন্দ্রিক অন্তত আট আন্ত নগর যাত্রীবাহী ট্রেন সিডিউল বিপর্যয়ের মধ্যে পড়েছে। ফলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। ট্রেনগুলো হচ্ছে আন্ত নগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন, দ্রুতযান এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস ও বরেন্দ্র এক্সপ্রেস।

এসব ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন রবিবার, নীলসাগর এক্সপ্রেস ট্রেন সোমবার, একতা এক্সপ্রেস মঙ্গলবার, দ্রুতযান ট্রেন ও তিতুমীর এক্সপ্রেস ট্রেন বুধবার এবং রূপসা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকে বৃহস্পতিবার। রেলওয়ে পার্বতীপুর স্টেশনমাস্টার অফিস সূত্র জানায়, গতকাল মঙ্গলবার পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন সাড়ে সাত ঘণ্টা দেরিতে চলাচল করছে। ট্রেনটি রাত ১২টা ১০ মিনিটের জায়গায় দুই ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে পঞ্চগড় অভিমুখে যাত্রা করে। 

অন্যগুলোর মধ্যে দ্রুতযান এক্সপ্রেস প্রায় চার ঘণ্টা, একতা এক্সপ্রেস সাড়ে তিন ঘণ্টা, নীলসাগর এক্সপ্রেস ট্রেন প্রায় তিন ঘণ্টা ও রূপসা এক্সপ্রেস চার ঘণ্টা দেরিতে চলাচল করছে।

ট্রেনের সিডিউল বিপর্যয় সম্পর্কে জানতে চাইলে রেলওয়ে পার্বতীপুর অফিস জানায়, ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের ভিড় এখনো অব্যাহত আছে। অতিরিক্ত যাত্রী বহন, ছাদে যাত্রী ভ্রমণ এবং বিভিন্ন স্টেশনে যাত্রী ওঠা-নামায় অতিরিক্ত সময় লাগার কারণে উল্লিখিত ট্রেনগুলোর চলাচল বিলম্ব হচ্ছে।

এ ছাড়াও ট্রেন ক্রসিংয়ে সবচেয়ে বেশি ও বাড়তি সময় অপচয় হচ্ছে বলে এই অফিস থেকে জানানো হয়। তবে আগামী ২৫ আগস্টের পর থেকে কোনো ট্রেন বিলম্বে চলাচল করবে না বলে এই অফিস থেকে বলা হয়।

দিনাজপুরের রেল যাত্রী মুশফিকুর রহিম বলেন, ট্রেন ক্রসিংয়ে প্রচুর সময় অপচয় হচ্ছে। একতা এক্সপ্রেস ট্রেনের যাত্রী রবিউল ইসলাম বলেন, প্রতিটি আন্ত নগর ট্রেন ঘণ্টার পর ঘণ্টায় বিলম্বে চলাচল করায় ট্রেনে ভ্রমণ বিরক্তিকর পর্যায়ে চলে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা