kalerkantho

রাজবাড়ীতে এমপি কেরামত

ডেঙ্গুর কারণ দুই মেয়র, নকল ওষুধ ছিটানো হয়েছে যা তারা মনিটরিং করেননি

রাজবাড়ী প্রতিনিধি    

২০ আগস্ট, ২০১৯ ০৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ডেঙ্গুর কারণ দুই মেয়র, নকল ওষুধ ছিটানো হয়েছে যা তারা মনিটরিং করেননি

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, রাজধানীতে ডেঙ্গু সৃষ্টি হয়েছে মূলত সেখানকার দুই সিটি মেয়রের কারণে। ঢাকা থেকে ডেঙ্গু সারা দেশে ছড়িয়ে পড়েছে। দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা গেছে এবং অসংখ্য মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকার দুই সিটিতে নকল ওষুধ ছিটানো হয়েছে, যা মেয়ররা মনিটরিং করেননি। এ জন্য তাঁরাই দায়ী। গুলশানের মতো এলাকায় মশার উৎপাতে থাকা যায় না। লেকগুলো ময়লা-আবর্জনায় ভরপুর অথচ সিটি করপোরেশন তা আমলেই নেয় না। সঠিক সময়ে নজরদারি করা হলে ডেঙ্গু পরিস্থিতি এমন আকার ধারণ করত না।

গতকাল সোমবার দুপুরে রাজবাড়ী সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে কাজী কেরামত আলী এসব কথা বলেন।

কাজী কেরামত আলী জানান, রাজবাড়ীতে নির্মাণাধীন ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের কাজ খুব ধীরগতিতে হওয়ায় তিনি ঠিকাদারসহ জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে কাজ দ্রুত বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছেন। রাজবাড়ীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়লেও আগামী মাসে কমবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. মাজফুজার রহমান সরকারের সভাপতিত্বে সভায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দীপক কুমার বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা