kalerkantho

কুমিল্লায় ঈদকে ঘিরে অতিরিক্ত ভাড়া আদায়, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৯ আগস্ট, ২০১৯ ২২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় ঈদকে ঘিরে অতিরিক্ত ভাড়া আদায়, জরিমানা

ছবি: কালের কণ্ঠ

ঈদুল আজহাকে ঘিরে কুমিল্লার শাসনাগাছা বাসস্ট্যান্ডে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে সোমবার সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় একটি পরিবহনকে জরিমানা ও যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেওয়াসহ সংশ্লিদের সতর্ক করে দেন ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা।

জানা গেছে, কুমিল্লার যাত্রী পরিবহনে অন্যতম ও ব্যস্ততম বাসস্ট্যান্ড শাসনগাছা থেকে প্রতিদিন হাজার হাজার যাত্রী জেলার অর্ধেকেরও বেশি উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। কিন্তু ঈদকে কেন্দ্র করে শাসনগাছাসহ বিভিন্ন স্ট্যান্ডের বাসে নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

বিশেষ করে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে ২০০ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ৩৫০ টাকা। ঈদের এক সপ্তাহ পার হয়ে গেলেও কমছে না অতিরিক্ত ভাড়া আদায়। যাত্রীদের কাছ থেকে প্রাপ্ত এসব অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার উদ্যোগে শাসনগাছা বাসস্ট্যান্ডে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার দুপুর ২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত চলা অভিযানকালে বাসে ওঠা যাত্রীদের সঙ্গে কথা বলেন, ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। এ সময় ভাড়া বেশি নেয়ার বিষয়টি নিশ্চিত হয়ে কয়েকটি পরিবহনের কাউন্টার থেকে যাত্রীদের টাকা ফিরিয়ে দেয়াসহ সংশ্লিষ্ট সতর্ক করা এবং নির্ধারিত ভাড়ার তালিকা দৃশ্যমান স্থানে না রেখে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ‘এশিয়া লাইন’ পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, ঈদ ঘিরে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সোমবার শাসনগাছা বাসস্ট্যান্ডসহ আশপাশের হোটেল, বেকারী ও কনফেকশনারী দোকানে অভিযান চালানো হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা