kalerkantho

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৯ ১৯:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা: রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। সাজা প্রাপ্তরা হলেন ঢাকার কেরাণীগঞ্জের রামেরকান্দা গ্রামের মহি উদ্দিন খানের ছেলে নুরুল ইসলাম ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কলুরগা গ্রামের ব্যাপারি পাড়ার নুরুল ইসলাম ব্যাপারির ছেলে মাসুদ রানা। আসামিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন সকালে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোষ্ট দিয়ে দুই জন চোরাকারবারী ভারতে স্বর্ণ পাচারের জন্য অবস্থান করছিলেন। এমন সংবাদ পেয়ে যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি টিম সেখানে গিয়ে নুরুল ইসলাম ও মাসুদ রানাকে আটক করে। তাদের কাছে থাকা দুটি ট্রলি ব্যাগ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় প্রায় আড়াই কেজি স্বর্ণ পাওয়া যায়। এ বিষয়ে দুই জনকে আসামি করে দামুড়হুদা থানায় একটি মামলা হয়। জেলা গোয়েন্দা পুলিশের এসআই আশরাফুল ইসলাম মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ জুলাই দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার বিকালে রায় ঘোষনা করা হয়। আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা হলে আদালত জানান,পালাতক আসামিরা গ্রেফতারের পর থেকে সাজা কার্যকর হবে। আটক স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা