kalerkantho

আন্তনগর নীলসাগরের ৯টি টিকিটসহ সৈয়দপুরে কালোবাজারি আটক

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৯ ১৭:০৩ | পড়া যাবে ৩ মিনিটে



আন্তনগর নীলসাগরের ৯টি টিকিটসহ সৈয়দপুরে কালোবাজারি আটক

নীলফামারীর সৈয়দপুরে আন্তনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ৯টি শোভন শ্রেণির টিকিটসহ রেলওয়ে স্টেশনের এক লেবারকে আটক করা হয়েছে। তার নাম মো. শামীম (৪০)। গতকাল রবিবার রাতে সৈয়দপুর রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফর্মের দক্ষিণ এলাকা থেকে কালোবাজারির টিকিট বিক্রির সময় তাকে হাতেনাতে আটক করেছে রেলওয়ে থানা পুলিশ।

জিআরপি থানা সূত্রে জানা যায়, শহরের হাতিখানা অবাঙালি (উর্দুভাষি) ক্যাম্পের মৃত শফিকের ছেলে মো. শামীম। ঘটনার দিন গত রবিবার রাতে ট্রেনের টিকিট চোরাবাজারি চক্রের মূলহোতা লেবার মো. শামীম স্টেশনের এক নম্বর প্লাটফর্মের দক্ষিণে আগেভাগে কেটে রাখা টিকিট বিক্রি করছিল। এ সময় রেলওয়ে গোয়েন্দা পুলিশের এক সদস্য যাত্রীবেশে লেবার মো. শামীমের কাছে টিকিট ক্রয় করতে চায়। এ সময় তার কাছে টিকিট আছে বলে জানায় এবং শোভন শ্রেণির প্রতি টিকিট ৮০০ টাকা দাবি করে  লেবার মো. শামীম। এ সময় প্লাটফর্মে অবস্থানকারী সৈয়দপুর রেলওয়ে থানার পুলিশ সদস্যরা তাকে আটক করে। পরে তাকে তল্লাশি করে আন্তনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সৈয়দপুর-ঢাকা রুটের শোভন শ্রেণির ১৫টি আসনের ৯টি টিকিট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত টিকিটগুলো গেল ঈদুল আজহার পরদিন অর্থাৎ ১৩ আগস্ট সকাল ৯টা ১৪ মিনিট থেকে ৯টা ২৮ মিনিটের মধ্যে ক্রয় করা এবং যাত্রার দিন রয়েছে ২১ আগস্ট। এ ছাড়া এ সময় তার কাছ থেকে টিকিট বিক্রির ৫ হাজার টাকা এবং দুটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

স্টেশনের একটি সূত্র জানায়, লেবার মো. শামীম সৈয়দপুর রেলওয়ে স্টেশনে বিভিন্ন আন্তনগর ট্রেনের টিকিট কালোবাজারির মূলহোতা। সে দীর্ঘদিন যাবৎ রেলওয়ে স্টেশনে লেবারের কাজের আড়ালে ট্রেনের টিকিট কালোবাজারির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। সে মূলত নিজে এবং লোকমাধ্যমে স্টেশনের টিকিট কাউন্টার থেকে সকল আন্তনগর ট্রেনের টিকিট আগাম সংগ্রহ করে প্রকৃত মূল্যের ২/৩ গুণ বেশি দামে বিক্রি করে থাকে।

এ ঘটনায় সৈয়দপুর জিআরপি থানায় স্পেশাল পাওয়ার অ্যাক্ট ১৯৭৪ এর ২৫ (১) ধারায় একটি মামলা হয়েছে। সৈয়দপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমদাদুল হক নিজে বাদী হয়ে  ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা লেবার মো. শামীমের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমদাদুল হক জানান, আটক লেবার শামীমকে আজ সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা