kalerkantho

ঝালকাঠিতে বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৯ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ঝালকাঠিতে বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

ঝালকাঠিতে বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলে আলতাফ খন্দকারকে (৩৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ. মো. তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। পলাতক থাকায় আসামির অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন বিচারক। 

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার উত্তর চেচরি গ্রামে পৈতৃক সম্পত্তি বণ্টন না করায় বাবা বারেক খন্দকারের ওপর ক্ষুব্ধ হয়ে ২০০৭ সালের ১০ এপ্রিল রাতে তাকে কুপিয়ে আহত করে ছেলে আলতাফ খন্দকার। গুরুতর অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১৩ এপ্রিল বিকেলে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বড় ছেলে মঞ্জুর খন্দকার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উপপরিদর্শক মো. মোস্তফা ও শহিদুল ইসলাম মামলা তদন্ত করে ২০০৭ সালের ৩০ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

আদালত আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আসামির মৃত্যুদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান কামাল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মঞ্জর হোসেন। রায়ে সন্তোষ প্রকাশ করে আসামিকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন মামলার বাদী মঞ্জুর খন্দকার। অপরদিকে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী।

মন্তব্য



সাতদিনের সেরা