kalerkantho

চন্দনাইশে বাল্যবিয়ের দায়ে জরিমানা

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি    

১৯ আগস্ট, ২০১৯ ০২:১০ | পড়া যাবে ২ মিনিটে



চন্দনাইশে বাল্যবিয়ের দায়ে জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশের বরকল ইউনিয়নের পশ্চিম কানাইমাদারী এলাকায় বাল্যবিয়ের ঘটনায় বর-কনে উভয় পক্ষকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা। তিনি গতকাল রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড দেন।

উপজেলার বরকল এস জেড উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সায়মা আকতারকে দুই মাস আগে আনোয়ারা উপজেলার আবদুর রহমানের ছেলে আরিফুর রহমান সবুজের সঙ্গে গোপনে বিয়ে দেন ছাত্রীর মা শামীমা আকতার। 

গতকাল সবুজ শ্বশুরবাড়িতে এলে এলাকাবাসীর সন্দেহ হয় এবং তারা চন্দনাইশ থানায় খবর দেয়। পুলিশ বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমাকে জানালে তিনি উভয় পক্ষকে তাঁর দপ্তরে হাজির করতে বলেন। 

পুলিশ গতকাল কনে ও বরপক্ষের লোকজনকে তাঁর দপ্তরে হাজির করে। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ও ৮ ধারা অনুসারে কনের মা শামীমা আকতারকে ১০ হাজার ও বর সবুজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে যোগাযোগ বন্ধ রাখার মর্মে মুচলেকা নিয়ে সায়মাকে মায়ের জিম্মায় বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা