kalerkantho

রায় বাস্তবায়নের দাবিতে মাধবপুরে চা শ্রমিকদের মানববন্ধন

হবিগঞ্জ প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০১৯ ২২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



রায় বাস্তবায়নের দাবিতে মাধবপুরে চা শ্রমিকদের মানববন্ধন

ছবি: কালের কণ্ঠ

শ্রম আদালতের রায় বাস্তবায়নের দাবিতে হবিগঞ্জের মাধববপুরের নয়াপাড়া চা বাগানে সিলেট বিভাগের ৭ ভ্যালির চা শ্রমিক নেতৃবৃন্দ  মানববন্ধন ও সমাবেশ করেছে। রবিবার সকালে নাট মন্দির প্রাঙ্গণে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে শত শত শ্রমিক অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তারা বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-৭৭) সম্পর্কিত চট্টগ্রাম দ্বিতীয় শ্রম আদালতের রায় অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল শিং বারাইক, অর্থ সম্পাদক সিতারাম অলুমিক, সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার বুন্যার্জি, সুজন মুন্ডা, শ্রমিক নেতা নিহার রঞ্জন পাত্র, কমেট নায়েক, ইউপি সদস্য দুলাল ঘোষ, দিলিপ কুমার কৈরি, সুশিল রঞ্জন নায়েক প্রমুখ। 

মানববন্ধন শেষে সমাবেশে সিলেট বিভাগের ৪ জেলার ৭ ভ্যালির চা শ্রমিক নেতৃবৃন্দ ও শ্রমিকরা অংশ নেন।

উল্লেখ্য,২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর চট্রগ্রামের বাশখালি উপজেলার বেলগাও চা বাগানের চান্দুপুরের শ্রমিক মো. আবুল হোসেন চট্টগ্রামের চেয়ারম্যান কার্যালয় দ্বিতীয় শ্রম আদালতের একটি মামলা করেন।

মামলায় তিনি ২০০৮ সালের ২ নভেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন, ফলাফল ও ওই বছরের ২৪ নভেম্বর গঠিত এডহক কমিটি এবং ২০১২ সালের ২৩ অক্টোবর গঠিত ৩২ সদস্যের কমিটি বে আইনি ও অকার্যকর করার ঘোষণার দাবি জানান। এর পরিপ্রেক্ষিতে শ্রম আদালতের বিচারক এ বছরের ৩০ জানুয়ারি দাবি মঞ্জুর করে রায় ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা