kalerkantho

কেন্দুয়ার নিঝুম পার্কে অভিযান

মুচলেকায় মুক্তি পেলেন ২৪ তরুণ-তরুণী

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০১৯ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



মুচলেকায় মুক্তি পেলেন ২৪ তরুণ-তরুণী

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ‘নিঝুম পার্ক’ নামে এক বিনোদন কেন্দ্র থেকে বিভিন্ন অভিযোগে আটক ২৪ জন তরুণ-তরুণী অবশেষে মুক্তি পেয়েছেন। শনিবার রাতে পুলিশ মুচলেকা রেখে তাদের অভিাবকদের জিম্মায় ছেড়ে দেয়।

জানা গেছে, উপজেলার দল্পা ইউনিয়নের ‘নিঝুম পার্ক’ নামে ওই বিনোদন কেন্দ্রে বিনোদনের আড়ালে অশালীন কার্যকলাপ, বখাটেপনা, কৌশলে মেয়েদের প্রেমের ফাঁদে ফেলা এবং নেশজাতীয় দ্রব্য খাইয়ে অপহরণের চেষ্টাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ ওঠে। এমনকি গত জুন মাসে ওই পার্কে বেড়াতে গিয়ে বখাটেপনা এবং অপবাদের শিকার হয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করে। এ অবস্থায় অভিভাবক ও এলাকাবাসীর কাছ থেকে অভিযোগ পেয়ে শনিবার কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহমুদুল হাসান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ওই পার্কে অভিযান চালায়। দুপুর থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে ২৪ জন তরুণ-তরুণীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে আটককৃতদের অভিভাবকদের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, রাতেই তাদের সংশোধনের প্রতিশ্রুতি দিয়ে অভিভাবকেরা থানায় মুচলেকা দেয়। পরে অভিাবকদের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরো বলেন, পার্কে যেন কোনো ধরণের অনৈতিক এবং অপরাধমূলক কর্মকাণ্ড না চলে সেজন্য পার্ক কর্তৃপক্ষকেও সর্তক করে দেওয়া হয়েছে। সেজন্য পার্কে সিসি ক্যামেরা লাগানোসহ নজরদারি বাড়ানোরও পরামর্শ দেওয়া হয়। তবে সমাজকে সুন্দর ও নিরাপদ রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা