kalerkantho

আড়াইহাজারে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাড়াল ৩২ জনে

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি    

১৭ আগস্ট, ২০১৯ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



আড়াইহাজারে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাড়াল ৩২ জনে

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গত ২৯ জুলাই থেকে ৫ আগষ্ট পর্যন্ত ১১ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছিল। ঈদের পর তা বেড়ে ৩২ এ দাড়িয়েছে। এর মধ্যে একজন রোগী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বাকী সবাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে চিকিৎসাধীন ৯ জন সুস্থ্ হয়ে বাড়িতে চলে গেছেন।

আক্রান্ত রোগীরা হচ্ছেন- উপজেলার পাঁচগাও গ্রামের মামুন, গোপালদী গ্রামের সুমাইয়া, শালমদী গ্রামের সজীব, বিশনন্দী গ্রামের বৈশাখী আক্তার, ফাউসা গ্রামের আনোয়ার হোসেন,জালাকান্দী গ্রামের হাবিবুর রহমান, রহিমদী গ্রামের ওমর ফারুক, আলিশাদী গ্রামের আউয়াল, নোয়াপাড়া গ্রামের নয়ন কামরানীরচর গ্রামের নাছরিন প্রমুখ। এদের মধ্যে হাবিবুর রহমান ও নয়ন নামে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নয়ন মারা গেছেন। তার বাড়ী উপজেলার নোয়াপাড়া গ্রামে। এ অবস্থায় উপজেলায় ডেঙ্গু আতংক বিরাজ করছে।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাবিব ইসমাইল ভূঁইয়া জানান, আগে থাকতে ডেঙ্গু রোগের জীবানু সনাক্ত হলে এ রোগের সঠিক চিকিৎসা দেওয়া সম্ভব। 

তিনি বলেন, আমাদের এখানে মোট ৩২ জন ভর্তি হয়েছে। এদরে মধ্যে থেকে ৯ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। একজন ঢাকায় রেফার করার পর মারা গেছেন। 

স্বাস্থ্য কর্মকর্তা আরো বলেন, আমরা সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর সকল প্রকার পরীক্ষা বিনামূল্যে করি থাকি। জনগণকে আতঙ্কিত না হওয়ার জন্য তিনি অনুরোধ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা