kalerkantho

ছাগলের পাল কাটা পড়েছে ট্রেনে

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৯ ২০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ছাগলের পাল কাটা পড়েছে ট্রেনে

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয়েছ ১৯টি ছাগল ও ১টি ভেড়ার। শনিবার দুপুরে দর্শনা রেল স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, দর্শনার আকন্দবাড়িয়া মাঠে দুপুরে ছাগল ও ভেড়া চরাচ্ছিলেন বেশ কয়েকজন রাখাল। খুলনা থেকে ছেড়ে আসা সৈয়দপুরগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটি বেলা পৌনে ২টার দিকে আকুন্দবাড়িয়া গ্রাম অতিক্রম করে। ট্রেন দেখে ভয় পেয়ে ছাগল ও ভেড়াগুলো দৌড়াদৌড়ি শুরু করে। রাখালরা ছাগলগুলোকে রেল লাইন থেকে সরানোর চেষ্টা করে ব্যর্থ হন। তখন একসাথে ট্রেনে কাটাপড়ে ১৯টি ছাগল ও ১টি ভেড়া। এর মধ্যে আকন্দবাড়িয়া গ্রামের নুর ইসলামের ৭টি ছাগল ও ১টি ভেড়া, রায়হানের ৬টি, জনির ৩টি, রহিমার ১টি ও কাশেমের ২টি ছাগল রয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থ মালিক নুর ইসলাম জানান, প্রতিদিনের মত রাখালরা বেশ কয়েকজন মালিকের প্রায় ৮০টি ছাগল নিয়ে আকুন্দবাড়িয়া রেল লাইনের ধারে চরাচ্ছিলেন। এ সময় ঘটে দূর্ঘটনা।

দর্শনা রেল স্টেশনের সংকেত বিভাগের প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন,' ঘটনাটি শুনেছি। যদি স্টেশনের প্লাটফর্মে কোনো ঘটনা ঘটে সেক্ষেত্রে আমরা ব্যবস্থা গ্রহণ করে থাকি। রেল লাইনে গবাদী পশু চরানো ও অবস্থান নিষিদ্ধ। আর এটি একটি দুর্ঘটনা। রেল কর্তৃপক্ষের এতে কিছু করার নেই।'

মন্তব্য



সাতদিনের সেরা