kalerkantho

প্রশাসনের হস্তক্ষেপে বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

শিবালয়, ঘিওর ও দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৯ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



প্রশাসনের হস্তক্ষেপে বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মস্থল ঢাকায় ফিরছেন হাজারো মানুষ। ঈদ ফেরত রাজধানীমুখী এসব যাত্রীদের জিম্মি করে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করছে পরিবহন চালক ও মালিকরা।

আজ শনিবার এমন সংবাদের ভিত্তিতে পাটুরিয়া ও আরিচা ঘাটসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় শিবালয় ইউএনও এ এফ এম ফিরোজ মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০টি যানবাহনকে ৫৯ হাজার টাকা জরিমানাসহ পাঁচশতাধিক যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া হিসাবে নেওয়া ৩৫ হাজার টাকা ফেরত দেন।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ স্ট্যান্ড থেকে জাগীর পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ২৫টি বাসকে ৪৪ হাজার টাকা জরিমানাসহ ৪০০ যাত্রীর ৩০ হাজার টাকা ফেরত দেওয়া হয়। এ সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শেখ মো. আলাওল ইসলাম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস এম আবু দারদা।

শিবালয় ইউএনও এ এফ এম ফিরোজ মাহমুদ জানান, ঈদ ফেরত রাজধানীমুখী যাত্রীদের জিম্মি করে বাস মালিকরা অতিরিক্ত ভাড়া আদায় করে। তবে প্রশাসনের পক্ষ থেকে আমরা কঠোর অবস্থানে রয়েছি। কোনো যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিতে দেওয়া হবে না। যাত্রীদের চাপ না কমা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা