kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতির ক্রমশ উন্নতি ঘটছে

চাঁদপুর প্রতিনিধি   

১৪ আগস্ট, ২০১৯ ১৭:২৬ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতির ক্রমশ উন্নতি ঘটছে

চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। বুধবার দুপুর ২টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ২৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। সব মিলে এখন ৬২ জন রোগী ডেঙ্গু জ্বরের চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৪৪ জন পুরুষ. ১৫ জন নারী এবং ৩ শিশুও রয়েছে।

চাঁদপুর জেনারেল হাসপাতালে খোঁজ নিয়ে জানাগেছে, ঈদের দুই দিন আগে থেকে জেলায় ডেঙ্গু পরিস্থিতির উন্নতি ঘটতে শুরু করে। তার আগে গোটা জুলাই এবং আগস্ট মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত প্রতিদিন গড়ে ৩০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী এই হাসপাতালে ভর্তি হতে থাকে। এমন পরিস্থিতিতে গড়ে প্রায় একহাজার জন ডেঙ্গু রোগী চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে অবস্থার অবনতি দেখা দিলে মাত্র ২০ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। অন্যরা চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। এসব রোগীর বেশির ভাগ রাজধানী ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে তারা চিকিৎসার জন্য গ্রামের ফেরেন।

এদিকে, জেলায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনোয়ারুল আজিম জানান, এই জেলায় ডেঙ্গু জ্বরে সরাসরি আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা তেমন নেই। তবে প্রায় সবাই রাজধানী ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর গ্রামে ফিরে এই হাসপাতালে ভর্তি হন। তিনি আরো জানান, এমন পরিস্থিতিতে গত ৫ দিনে নতুন রোগীর ভর্তি হওয়ার সংখ্যা কমে যাচ্ছে। তিনি আশা করছেন ক্রমশ চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতির ব্যাপক উন্নতি ঘটবে। 

অন্যদিকে, চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার শিশুসহ তিনজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকায় মারা যায়।

মন্তব্য



সাতদিনের সেরা