kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ছুটি শেষ, খুলেছে অফিস

কালের কণ্ঠ অনলাইন   

১৪ আগস্ট, ২০১৯ ১০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ছুটি শেষ, খুলেছে অফিস

ঈদের ছুটি শেষে আজ বুধবার খুলেছে সরকারি অফিস। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেক কম। অনেকে সকালে হাজিরা দিয়েই চলে গেছে। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পরস্পরকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

এবার গত শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ ঈদে মোট পাঁচদিন ছুটি কাটিয়েছে সরকারি চাকুরেরা। তবে আজ বুধবার খোলা থাকার পর আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস এবং পরের  দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরো তিন দিন। এ কারণে অনেকেই আজ বুধবার ছুটি নিয়েছে বলে জানা গেছে। ফলে আগামী রবিবার থেকে পুরোদমে অফিস স্বাভাবিক  হবে বলে ধারণা করা হচ্ছে।

বাণিজ্যিক ব্যাংকগুলোও আজ খুলেছে। তবে গ্রাহকসংখ্যা বেশ কম। ব্যাংক কর্মকর্তারাও অনেকে ছুটি শেষ করে ফেরেননি। বেসরকারি অফিসগুলো আংশিক খুলেছে।

এখনো রাজধানীজুড়ে বিরাজ করছে ঈদের আমেজ। রাস্তাঘাট ফাঁকা। তবে গতকাল সকাল থেকেই সিনেমা হল, সিনেপ্লেক্স, শাহবাগ, উত্তরা, পূর্বাচল, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, হাতিরঝিলসহ বিভিন্ন এলাকায় ছিল বিনোদনপ্রেমী মানুষের ভিড়। ঢাকা থেকে বাড়িমুখো মানুষের ফিরতি যাত্রা শুরু হয়েছে। তবে তার চাপ এখনো কম। গণপরিবহনও কম চলছে স্বাভাবিক সময়ের তুলনায়।

গত শুক্রবার ঈদের ছুটি শুরু হয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত ছিল। আজ সরকারি এবং অনেক বেসরকারি অফিস খুললেও বাড়তি একদিনের ছুটি নিয়ে যাঁরা বাড়িতে গেছেন তাঁরা এখনো ফেরেননি।

মন্তব্য



সাতদিনের সেরা