kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে : নৌ প্রতিমন্ত্রী

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০১৯ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে : নৌ প্রতিমন্ত্রী

যে মাদরাসা কোনো স্বীকৃতি ছিল না, শিক্ষা ব্যবস্থায় কোনো সার্টিফিকিটে ছিল না- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা শিক্ষা বোর্ড গঠন করে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতির ব্যবস্থা করেছেন। যারা দাখিল ফাযিল কামিল পাস করে আজকে তারা সার্টিফিকেট পাচ্ছেন বঙ্গবন্ধু মাদরাসা শিক্ষা বোর্ড গঠন করার মধ্য দিয়ে। বঙ্গবন্ধু সে ব্যবস্থা করেছিলেন। পাকিস্তানিরা ৭১ সালে বাংলাদেশকে যেভাবে বিভক্ত করতে চেয়েছিল জিয়া এরশাদ খালেদা জিয়ারা সেভাবেই বিভক্ত করতে চেয়েছিলেন।

আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার কোনো বিকল্প নাই। কৃষি কাজ করতে গেলেও শিক্ষার প্রয়োজন। কারণ এখন সব কিছু যান্ত্রিক হয়ে গেছে। কোনটা সার আর কোনটা বিষ- সেটা জানার জন্য লেখাপড়ার প্রয়োজন আছে। 

বাংলাদেশের মানুষ এখন স্বাবলম্বী। অলস লোক ছাড়া কোনো মানুষ বেকার নাই। পাশাপাশি আমি আর একটি কথা বলতে চাই- আমাদের দেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে। সে ষড়যন্ত্র অন্যতম কারণ হচ্ছে মাদক। অন্য দেশকে থেকে আমাদেও দেশে মাদক আসছে। যে দেশ থেকে মাদক আসে সে দেশের ছেলে-মেয়েরা মাদক সেবন করে না। তরুণদের এ ষড়যন্ত্র বুঝতে হবে। তাদের এ দেশের দায়িত্ব নিতে হবে।

আজ মঙ্গলবার সকাল ১১টা দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মোল্লাপাড়া দাখিল মাদরাসায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরি-উক্ত কথাগুলো বলেন।

মোল্লাপাড়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আতিকুর রহসান নবেল এর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকরুল হাসান, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেন, বিরল উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রবিউল চৌধুরী, সাধারণ সম্পাদক আফছার আলী, যুগ্ন সম্পাদক অধ্যাপক আবু তাহের মামুন, সাংগঠনিক সম্পাদক মো. শামীম আজাদ সরকার প্রমুখ।

উল্লেখ্য, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী হাট মাধবপুর জামে মসজিদের নতুন ভবন ও দিনাজপুর-বোচাগঞ্জ-বকুলতলা সড়কের পুলহাট তুলাই নদীর সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা