kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র

২ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

দিনাজপুর প্রতিনিধি    

২৩ জুলাই, ২০১৯ ২২:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



২ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ১৭৫ মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন তৃতীয় ইউনিটে স্থানীয় ১৫৪ জন শ্রমিকের নিয়োগসহ দুই দফা দাবিতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

গতকাল মঙ্গলবার দুপুরে দিনাজপুর শহরে এ বিক্ষোভ ও সমাবেশ হয়। বিক্ষোভকারীরা এ সময় শ্রমিকদের নিয়োগ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ে সমাবেশের পর কর্মসূচি শেষ হয়।

সমাবেশে বক্তব্য দেন বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি অ্যাড.  মেহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম নুরুজ্জামান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাইদ, অমৃত রায় প্রমুখ। 

সমাবেশ থেকে দাবি করা হয়, অবিলম্বে আন্দোলরত শ্রমিকদের নিয়োগ এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। তাঁরা আরো বলেন, স্থানীয় সাবেক মন্ত্রী এমপি মোস্তাফিজুর রহমান ও তাঁর ভাইয়ের চক্রান্ত ও দুরভিসন্ধির কাছে হয়রানির শিকার হচ্ছেন না তারা।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ব্যানারে ১৫৪ জন শ্রমিকের নিয়োগের দাবিতে গত ৭ জুলাই সড়ক অবরোধ কর্মসূচি চলাকালে পুলিশ লাঠিপেটা করে ১০ জন শ্রমিককে আটক করে এবং ৫৬ জনকে আসামি করে ফুলবাড়ী থানা পুলিশ মামলা করে। ওই মামলায় সব আসামি (শ্রমিক) আদালত থেকে জামিন লাভ করে। 

জামিন লাভের পর গতকাল দুপুরে আদালত চত্বর থেকে ওই শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সমাবেশে যোগ দেন। সেখান থেকে তাঁরা ঘোষণা দেন, শ্রমিক নিয়োগের দাবিতে তাঁদের আন্দোলন অব্যাহত থাকবে। 

মন্তব্য



সাতদিনের সেরা