kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

কমিটি প্রত্যাখ্যান

মঠবাড়িয়া যুবলীগের বিক্ষুব্ধ নেতাদের জুতা মিছিল

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২৩ জুলাই, ২০১৯ ২২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



মঠবাড়িয়া যুবলীগের বিক্ষুব্ধ নেতাদের জুতা মিছিল

পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী যুবলীগের উপজেলা শাখার নতুন কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়েছেন বিক্ষুব্ধ নেতারা। একই সঙ্গে তাঁরা ওই কমিটি বাতিল করার দাবি জানিয়ে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরে জুতা মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, ২০১৪ সালে মঠবাড়িয়া উপজেলা যুবলীগের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সে সময় সাকিল আহম্মেদ নওরোজ সভাপতি ও জুলহাস শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই কমিটি এখন পর্যন্ত সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। কিন্তু মঠবাড়িয়া উপজেলা যুবলীগের ওই কার্যকরী কমিটি বাতিল না করে অগণতান্ত্রিক বিধিবহির্ভূতভাবে জেলা কমিটি গত ২২ জুলাই উপজেলা যুবলীগের ২৬ সদস্যের নতুন এই কমিটি গঠন করে। এতে আবু হানিফ খানকে সভাপতি ও নজরুল ইসলাম সোহেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তাঁরা আরো জানান, কোনো কাউন্সিল অধিবেশন ও তৃণমূলের ভোটগ্রহণ ছাড়াই গোপনে পিরোজপুর জেলা কমিটির সভাপতি ও সম্পাদক মিলে মোটা অঙ্কের টাকার বিনিময়ে মঠবাড়িয়া যুবলীগের উপজেলা শাখা কমিটি গঠন করেন।  

প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন মঠবাড়িয়া যুবলীগ সভাপতি সাকিল আহম্মেদ নওরোজ, সাধারণ সম্পাদক মো. জুলহাস শাহীন, যুবলীগ নেতা আলাউদ্দিন আল আজাদ, যুবলীগের সহসভাপতি বদিউজ্জামান মাদল, যুগ্ম সম্পাদক শামীম আহম্মেদ প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা