kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

আলিফ হত্যায় অহিদের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৩ জুলাই, ২০১৯ ০৩:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আলিফ হত্যায় অহিদের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ শহরের জল্লারপাড় এলাকার চার বছরের শিশু শিহাবউদ্দিন আলিফ হত্যা মামলায় একমাত্র আসামি অহিদুল ইসলাম অহিদুল্লাহর (২১) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক আনিসুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় দেন। অহিদুল্লাহ নোয়াখালী জেলার চরজব্বার ইউনিয়নের চর হাসান এলাকার মাকসুদ মিয়ার ছেলে।

নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। নিহত আলিফের মা সালমা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমি এই রায়ে সন্তুষ্ট। আসামির ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানাচ্ছি।’

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৬ আগস্ট দুপুরে বাড়ির সামনে খেলা করার সময় নিখোঁজ হয় আলিফ। বিকেল ৫টার দিকে প্রতিবেশী আলী খোকনের বাড়ির নিচতলার ভাড়াটের তালাবদ্ধ রুম থেকে বস্তাবন্দি আলিফের লাশ উদ্ধার করা হয়। 

এ ঘটনায় আলিফের বাবা পরদিন ১৭ আগস্ট সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ৩১ আগস্ট অহিদকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ১ সেপ্টেম্বর বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে অহিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়।

পেশায় রাজমিস্ত্রি অহিদ আদালতকে জানায়, অর্থের প্রয়োজনে সে আলিফকে অপহরণ করেছিল। কিন্তু পরে জানাজানি হওয়ার ভয়ে সে আলিফকে হত্যা করে লাশ বস্তায় ভরে রেখে পালিয়ে গিয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা