kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

সরকারি প্রকল্পের ব্যয় খতিয়ে দেখা হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৩ জুলাই, ২০১৯ ০২:২৩ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি প্রকল্পের ব্যয় খতিয়ে দেখা হবে

যেসব প্রকল্পে এক টাকারও সরকারি ব্যয় সম্পৃক্ত আছে, সে টাকা কী করা হয়েছে, কোথায় গেছে, সঠিক খাতে ব্যয় হয়েছে কি না—তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। গতকাল সোমবার বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, সরকারি প্রকল্পের কাজ সঠিকভাবে সম্পন্ন করা হচ্ছে কি না—তা তদারকি করা হবে। লোহার পরিবর্তে বাঁশ দিয়ে ঢালাই, নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক, বিল্ডিং, সেতু, কালভার্ট নির্মাণ—কিছুতেই মেনে নেওয়া হবে না। 

আবদুল মান্নান বলেন, মাদক, চোরাচালান, ছিনতাই, ধর্ষণ, চুরি-ডাকাতি, জায়গা-জমিসংক্রান্ত বিরোধ ও অন্যান্য কারণে প্রতিনিয়ত থানা কিংবা আদালতে মামলা হচ্ছে। তবে আদালতে বিচারক সংকটসহ বিভিন্ন কারণে মামলার জট লেগে আছে।

সভায় লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত ফ্লাইওভার নির্মাণের বিষয়ে গুরুত্বারোপ করেন বিভাগীয় কমিশনার। একই সঙ্গে চট্টগ্রাম নগরে একটি স্মৃতিসৌধ নির্মাণ ও পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের জীবনের নিরাপত্তার জন্য ফ্ল্যাট বা আশ্রয়কেন্দ্র নির্মাণের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়রের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিগত সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার মুহাম্মদ ইনামুল হাসান ও মোজাম্মেল হক। সভায় বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা