kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

হবিগঞ্জে পুলিশ সুপারের অনন্য উদ্যোগ

শিক্ষার্থীদের খাতায় মাদক, ইভটিজিং, বাল্যবিয়ের বিরুদ্ধে শ্লোগান

হবিগঞ্জ প্রতিনিধি   

২২ জুলাই, ২০১৯ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষার্থীদের খাতায় মাদক, ইভটিজিং, বাল্যবিয়ের বিরুদ্ধে শ্লোগান

আকর্ষণীয় মলাটে ঝকঝকে খাতা। এই খাতাগুলো সহজেই আকর্ষণ করে ক্ষুদে শিক্ষার্থীদের। তবে খাতার উপর সুন্দর-সুন্দর ছবি দেখেই অভ্যস্ত শিক্ষার্থীরা। এবার খাতার উপর মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, দাঙ্গা, জঙ্গিবাদ এবং প্রযুক্তির অপব্যবহারের বিরুদ্ধে সুন্দর শ্লোগান সংবলিত খাতা হাতে পেয়ে উল্লাসিত শিক্ষার্থীরা।

এই খাতা তারা দোকান থেকে ক্রয় করেনি। বিনামূল্যে হবিগঞ্জের পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের মাঝে এই খাতা বিতরণ করছে।

আজ সোমবার দুপুরে এমনই এক অনুষ্ঠানে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই খাতা তুলে দেন।

এর আগে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাদকের অপব্যবহার, জঙ্গিবাদ, বাল্যবিয়ে, দাঙ্গা ও প্রযুক্তির অপব্যবহার নিয়ে সচেতনতা বৃদ্ধিমূলক বক্তৃতা করেন। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন শায়েস্তাগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান।

পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, আমি প্রতিটি উপজেলায় স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপরোক্ত বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কর্মশালা আয়োজন করেছি। ইতোমধ্যে দেড় হাজার শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে খাতা বিতরণ করা হয়েছে। পরিকল্পনা রয়েছে জেলার সকল উপজেলায় স্কুলে স্কুলে গিয়ে এই কর্মসূচির আয়োজন করার। ১০ হাজার শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে খাতা বিতরণের পরিকল্পনা রয়েছে আমার।

মন্তব্য



সাতদিনের সেরা