kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

হাবিপ্রবির খামার থেকে ৪টি ময়ূরের বাচ্চা চুরি

দিনাজপুর প্রতিনিধি   

২২ জুলাই, ২০১৯ ১১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



হাবিপ্রবির খামার থেকে ৪টি ময়ূরের বাচ্চা চুরি

দিনাজপুরের হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) খামার থেকে ৪টি ময়ূরের বাচ্চা চুরি হয়েছে। রবিবার দিবাগত রাতে কোনো একসময় ক্যাম্পাসের ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের অডিটরিয়াম ২ এর পাশে গড়ে তোলা বিভিন্ন প্রজাতির পশু-পাখির খামার থেকে বাচ্চাগুলো চুরি হয়ে যায়। 

জানা যায়, জাতীয় চিড়িয়াখানা থেকে গবেষণাকাজের জন্য দিনাজপুরের হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের চিড়িয়াখানায় ৩টি ময়ূর প্রদান করা হয়। গত তিন মাস আগে ওই ৩টি ময়ূরের মধ্যে একটি ময়ূর ৪টি বাচ্চা দেয়। রবিবার দিবাগত রাতে সেই বাচ্চাগুলো চুরি হয়ে যায়।

ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের খামারের কর্মচারী জয় জানায়, সে প্রতিদিনের মতো ময়ূরের বাচ্চাগুলোকে একটি কক্ষে রেখে তালা দিয়ে বাড়িতে চলে যায়। সোমবার সকালে তিনি খামারে এসে ময়ূরের বাচ্চাগুলো যে ঘরে রাখা হয়েছিল সে ঘরের দরজার তালা ভাঙা অবস্থায় দেখতে পান। এ সময় দরজা খুলে দেখেন ময়ূরের বাচ্চাগুলো নেই। তিনি বিষয়টি সঙ্গে সঙ্গে প্রধান গবেষক ও জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল গাফফার মিয়াকে জানান।

ময়ূরের বাচ্চা চুরির বিষয়টি প্রধান গবেষক ও জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল গাফফার মিয়া নিশ্চিত করে জানান, বাচ্চাগুলোর ওজন ১ থেকে দেড় কেজি করে হয়েছিল। কে বা কারা রাতে তালা ভেঙে চুরি করে নিয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ক্যাম্পাসের ভেতরে খামার থেকে চুরির বিষয়টি আমাকে হতবাক করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা