kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

আশুলিয়ায় সাত ফার্মেসিকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ জুলাই, ২০১৯ ০৩:০২ | পড়া যাবে ১ মিনিটে



আশুলিয়ায় সাত ফার্মেসিকে ১০ লাখ টাকা জরিমানা

সাভারের আশুলিয়ায় মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে সাতটি ফার্মেসিকে ১০ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকার বিভিন্ন ফার্মেসিতে ঔষধ অধিদপ্তর ও র্যাব যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। 

এ সময় বিভিন্ন অভিযোগে আলী ফার্মেসিকে চার লাখ ও আবেদীন ফার্মেসিকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া শান্তা ফার্মেসি, স্মৃতি ফার্মেসি, দোলা ফার্মেসিসহ আরো চারটি ফার্মেসিকে দুই লাখ এবং আরেকটি ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, অভিযানে আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকার বিভিন্ন ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ পান তাঁরা। এ ছাড়া বিভিন্ন ধরনের ভ্যাকসিন নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করে খোলামেলাভাবে মজুদ ও বিক্রি করে আসছিলেন এসব ফার্মেসির ব্যবসায়ীরা। এমনকি ফার্মাসিস্ট সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই তাঁরা ওষুধ বিক্রি করছিলেন। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা