kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

পাটগ্রামে মাদরাসা সুপারের অপসারণ দাবিতে মানববন্ধন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

২১ জুলাই, ২০১৯ ২২:২১ | পড়া যাবে ২ মিনিটে



পাটগ্রামে মাদরাসা সুপারের অপসারণ দাবিতে মানববন্ধন

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের বাউরা দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমানের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

আজ রবিবার দুপুরে শিক্ষার পরিবেশ নষ্ট করার অভিযোগ করে ভারপ্রাপ্ত সুপারকে অপসারণের দাবিতে লালমনিরহাট বুড়িমারী স্থলবন্দর মহাসড়কের বাউরা বাজার সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অবিভাবক-শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা (ভার.) সুপারের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেন ও প্লাকার্ড নিয়ে রাস্তায় দাঁড়ান। এ সময় অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করেন যুবলীগ ও ছাত্রলীগের অনেক নেতা।

মানববন্ধনে অংশগ্রহণকারী একাধিক অভিভাবক ও শিক্ষার্থীরা বলেন, জ্যৈষ্ঠতা লংঘন করে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব গ্রহণ, অনিয়ম করে ম্যানেজিং কমিটি গঠন, গত সাত মাস থেকে নিয়মিত গণিত ও আরবি ক্লাস না হওয়ায় ক্লাসের দাবি করলে শিক্ষার্থীদের বেড় করে দেওয়ার হুমকি প্রদান, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণের সাথে অসৌজন্যমূলক আচরণ, নানা ধরণের অনিয়ম করায় শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে বলে দাবি করেন।

মানববন্ধনে বাউরা দাখিল মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী মিলন ইসলাম বলে, আমাদের মাদরাসায় নিয়মিত ক্লাস হচ্ছে না। মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান স্যারকে কোনো কিছু বললে  আমাদেরকে প্রায়ই টিসি দেওয়ার হুমকি দেন। এবং ফরম ফিলাপের সময় ফরম ফিলাপ করাবে না  হুমকি দেন। আমাদের মানববন্ধনে গেলে মামলা করবেন বলে হুমকি দেন।

বাউরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম দয়াল বলেন, ভারপ্রাপ্ত সুপারের নানা ধরণের অনিয়মে মাদরাসাটির শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে। তিনি মাদরাসায় ঠিকমতো পাঠদানের ব্যবস্থা করছেন না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম কিবরিয়ার বলেন, মানববন্ধনের কথা শুনেছি। ছুটিতে আছি। এসে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা