kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

শরীয়তপুরে নতুন করে নিম্নাঞ্চল প্লাবিত

শরীয়তপুর প্রতিনিধি    

২১ জুলাই, ২০১৯ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরে নতুন করে নিম্নাঞ্চল প্লাবিত

শরীয়তপুরের পদ্মার পানি বৃদ্ধি পেয়ে পদ্মা নদীর তীরবর্তী জাজিরা, নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলার চরাঞ্চলের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গত ২ দিনে এসব নিম্নাঞ্চলের অনেক বাড়িতে পানি প্রবেশ করেছে।

রবিবার জোয়াড়ের সময় সুরেশ্বর পয়েন্টে পদ্মার পানি বিপদ সিমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। তলিয়ে গেছে ৩টি উপজেলার নিম্নাঞ্চলের অনেক ফসলী জমি। ঢাকা-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কের উত্তর ডুবুলদিয়া নামক স্থানে নির্মাণাধীন ব্রিজের পাশের বিকল্প সড়কটি পানিতে তলিয়ে যাওয়ায় এই সড়কের জাজিরার কাজীরহাট থেকে মঙ্গলমাঝির ঘাট পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এদিকে নড়িয়া-জাজিরা ও নড়িয়া বিলাশপুর সড়কের বিভিন্ন স্থানে পানি উঠে খানাখন্দ হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এসব রুটে চলাচলকারী স্কুল কলেজ ও মাদরাসাগামী শিক্ষার্থীসহ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। অপরদিকে নড়িয়া উপজেলার নশাসন মালতকান্দি দেলোয়ার হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৬টি বিদ্যালয়ে পানি প্রবেশ করায় ও মাঠ পানিতে তলিয়ে যাওয়ায় পাঠদান বন্ধ রয়েছে।

এ ছাড়া ভেদরগঞ্জ উপজেলার ৬টি ও জাজিরা উপজেলার ৬টি প্রাথমিক বিদ্যালয় ও বিদ্যালয়ের মাঠে পানি প্রবেশ করায় পাঠদান সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার মো. গোলাম মাওলা বলেন, পদ্মার নদীর পানি প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। রবিবার জোয়ারের সময় বিপদ সিমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

শরীয়তপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার শরিফুল আলম বলেন, পানি কমে গেলে  কাজির হাট-মঙ্গলমাঝির ঘাট বিকল্প রাস্তাটি মেরামত করে এ রুটে সরাসরি যানবাহন চলাচলের ব্যস্থা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা