kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

দিনাজপুরে হুইপ ইকবালুর রহিম এমপি

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রকল্প গ্রহণ করেছে সরকার

দিনাজপুর প্রতিনিধি    

২১ জুলাই, ২০১৯ ১৩:১৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রকল্প গ্রহণ করেছে সরকার

দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় তথ্য কেন্দ্রসহ সার্বিক প্রস্তুতি গ্রহণ অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

হুইপ বলেন, নদী মাতৃক দেশ বাংলাদেশ। প্রতি বছর বর্ষায় বন্যার প্রতিধ্বনি শোনা যায়। আবার খরার সময় প্রচণ্ড খরায় জমি ফেটে চৌচির হয়। এসব প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের ত্রাণ প্রস্তুত রাখার জন্য গুদাম অপরিহার্য। আর সেই সূত্র ধরেই সরকার জেলা ও উপজেলায় ত্রাণ গুদাম তথ্য কেন্দ্রসহ সার্বিক ব্যবস্থাপনায় প্রকল্প গ্রহণ করেছে। 

আজ রবিবার দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা ত্রান গুদাম ও দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হুইপ ইকবালুর রহিম আরো বলেন, সরকারের উদ্দেশ্য একটি প্রাকৃতিক কোন দুর্যোগে না খেয়ে অথবা বন্যার পানিতে একটি মানুষ যেন মৃত্যুবরণ না করে। একটি মানুষ যেন অসুস্থ না হয়ে পড়ে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, জেলা ত্রান কর্মকর্তা মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ। একই দিন দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জয়নুল আবেদীন, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, সিভিল সার্জন অফিস দিনাজপুরে তত্তাবধায়ক ডাঃ আহাদ আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান, জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলামসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জেলা পরিষদ, উপজেলা চেয়ারম্যান, পুলিশ , আনসার, চেম্বারের নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা