kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও দুই ছেলে নিহত

পঞ্চগড় প্রতিনিধি   

২১ জুলাই, ২০১৯ ০৩:২১ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও দুই ছেলে নিহত

পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাহানপাড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের বাবা ও দুই ছেলে নিহত হয়েছেন। নিহতরা হলেন- ওই এলাকার শহিদুল ইসলাম (৬০) তার বড় ছেলে নাজিরুল ইসলাম (৩০) ও ছোট ছেলে আসাদুর রহমান (১৮)। তারা স্থানীয় একটি আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা। শনিবার রাত ৮টায় এই ঘটনা ঘটে।

স্থানীরা জানায়, সন্ধ্যার পরপরই বাড়ির অদূরেই মাছ ধরতে যায় নাজিরুল। এ সময় পানির ওপর ছিড়ে পড়া বিদ্যুতের তারে বিদ্যুতায়িত হয়ে থাকা পানির মধ্যে পা বাড়ানো মাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন নাজিরুল। পরে তাকে উদ্ধার করতে গিয়ে একে একে ছোট ভাই আসাদুর ও তার বাবা শহিদুলও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন। পরে স্থানীয়রা পল্লী বিদ্যুৎ অফিসে ফোন দিয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

এ ঘটনার পর পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ  সুপার ইউসুফ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম হাসপাতালে গিয়ে নিহতের পরিবারকে শান্তনা দেন এবং ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। জেলা প্রশাসন থেকে নিহত পরিবারকে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা অর্থসহায়তা দেওয়া হয়। 

এছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ঘটনার জন্য স্থানীয়রা পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দায়সারা কর্মকাণ্ডকে দায়ী করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা