kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

টুঙ্গিপাড়ায় প্রবাসী কল্যাণমন্ত্রী

আগস্টের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে

গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৯ ১৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আগস্টের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে

প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আগামী মাসের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে। সেখানে নতুন শ্রমিক নিয়োগও শুরু হবে। এ ব্যাপারে সে দেশের সাথে কথা হয়েছে এবং প্রথম ধাপের কাজ শেষ হয়েছে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অবৈধভাবে বিদেশ পাড়ি দেওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী দালাল ও এজেন্টদের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমার প্রথম কাজই হবে যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠান তাদেরকে ধরা।

তিনি বলেন, আমি চাই না আমাদের দেশের কোনো মানুষ অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে মারা যাক। এ মৃত্যুকে মৃত্যু না বলে এটাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করেন তিনি। দালালদের ব্যাপারে সজাগ থেকে তাদেরকে আইনের হাতে সোপর্দ করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

এর আগে মন্ত্রী দুপুর ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতি পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় তাঁর সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের ওনার কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী জুলহাস, যুগ্ম-সচিব জাহিদ হোসেন, মোজাফ্ফর হোসেন, বোয়েসেলের নির্বাহী পরিচালক মরন কুমার চক্রবর্তী, বায়রার সভাপতি বেনজির আহম্মেদ এমপি, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ শামীম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী মিয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম আলী, সাধারণ সম্পাদক কিবরিয়া হেলাল, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ গোপালগঞ্জ, শরিয়তপুর ও মাদারীপুর জেলায় অবস্থিত জনশক্তি ও কর্মসংস্থান অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা