kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতা গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৯ ০৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতা গ্রেপ্তার

ছবি : কালের কণ্ঠ

ফেনীতে জাতীয়তাবাদী দল (বিএনপি) ও এর অঙ্গ সংগঠনের ৮ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ফেনী শহরের মিজান পাড়ার ফজল মাস্টার লেন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

স্থানীয়রা জানায়, গত বুধবার জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েলের কাকা, ফেনীর প্রবীণ রাজনীতিবিদ ও সাংবাদিক খলিলুর রহমান মারা যান। কয়েকজন বিএনপি নেতা শুক্রবার রাতে পরিবারের সদস্যদের শান্তনা দিতে ওই বাসায় যান। বাসার সামনে থেকে ফেনী থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া নেতারা হলেন- ফেনী জেলা বিএনপির প্রচার সম্পাদক গাজী হাবিবুল্লাহ মানিক, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি  সাইদুর রহমান জুয়েল, সদর উপজেলা যুবদলের আহবায়ক আতিকুর রহমান মামুন, দাগনভূঞা উপজেলা যুবদলের সভাপতি হাসানুজ্জামান শাহাদাত, জেলা যুবদলের সদস্য জাহিদ হোসেন বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়ির সহ-সভাপতি শরীফুল ইসলাম শরীফ ও সাবেক ছাত্রদল নেতা কাজী আবুল হাসান সোহাগ।

ফেনী মডেল থানার ওসি আলমগীর হোসেন গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, পুলিশ গোপন সূত্রে খবর পায়, ওনারা ওখানে জড়ো হয়েছেন। তাদের কয়েকজনের নামে বিভিন্ন মামলায় ওয়ারেন্ট রয়েছে। বাকিদের নামেও মামলা রয়েছে। তারা বর্তমানে থানা হাজতে রয়েছেন। পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

এদিকে ফেনী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের বলেন, গত পরশু জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েলের চাচা, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি খলিলুর রহমানের মৃত্যু হয়। বিএনপি নেতারা পরিবারের প্রতি সমবেদনা জানাতে ওখানে যান। পুলিশ সেখান থেকে তাদের গ্রেপ্তার করে। আগামীকালের বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে পুলিশ এ গ্রেপ্তার অভিযান চালাচ্ছে বলে দাবী করেন তিনি। তিনি এ গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা