kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

এবার কুলাউড়ায় জয়ন্তিকা লাইনচ্যুত

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৯ ০২:২৬ | পড়া যাবে ২ মিনিটে



এবার কুলাউড়ায় জয়ন্তিকা লাইনচ্যুত

ছবি : কালের কণ্ঠ

দীর্ঘদিন থেকে রেললাইন মেরামত না করায় সিলেট-আখাউড়া রেলপথে একের পর এক দুর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ রেল মেরামতে কার্যত কোনো প্রদক্ষেপ দৃশ্যত হচ্ছে না। মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ উপবন ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার কুলাউড়ায় আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টায় কুলাউড়া রেলওয়ে স্টেশনে প্রবেশ করার আগে পরিনগর পয়েন্ট (কয়েকটি রেলপথের সংযোগস্থল) এলাকায় ঞ বগি লাইনচ্যুত হলেও চালক তা টের না পেয়ে ট্রেনটি প্লাটফর্মে নিয়ে আসেন। এতে লাইনচ্যুত বগিটি চাকা টেনেহিঁচড়ে নিয়ে আসার ফলে রেললাইনের প্রায় ৫ শতাধিক নাট-বল্টু, ক্লিপ ঘুড়িয়ে যায়। এসময় যাত্রীরা আতংকিত হয়ে ছুটাছুটি করলে ট্রেনে থাকা ১৫-২০ জন যাত্রী সামান্য আঘাতপ্রাপ্ত হলেও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দুপুর ১২টা থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল দুই ঘণ্টা বন্ধ থাকে। এ ঘটনায় বিভিন্ন স্টেশনে আন্তঃনগর ট্রেনসহ কয়েকটি লোকাল ট্রেন আটকা পড়ে। প্রায় দুই ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত বগিটি রেখে ট্রেনটি কুলাউড়া ত্যাগ করে। 

কুলাউড়া জংশনের স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন আহমেদ বলেন, ট্রেন চলাচলের সুবিধার্থে দুর্ঘটনা কবলিত ট্রেনের বগিটি রেখে আমরা ট্রেন চলাচল স্বাভাবিক করি। ক্ষতিগ্রস্ত রেললাইনের পয়েন্টে মেরামতের কাজ চলছে। এ ঘটনায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন লংলা স্টেশনে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশনে ও ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী সুরমা মেইল শ্রীমঙ্গল স্টেশনে আটকা পড়ে।

উল্লেখ্য, গত ২৩ জুন রাতে কুলাউড়ার বরমচাল ইসলামাবাদ এলাকার বড়ছড়া ব্রিজে ঢাকাগামী উপবন ট্রেনটি দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলে ৪ জন নিহত হন ও আহত হন শতাধিক। 

মন্তব্য



সাতদিনের সেরা