kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে নওগাঁয় ‘বর্ষা সাহিত্য আসর’

নওগাঁ প্রতিনিধি   

১৯ জুলাই, ২০১৯ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে নওগাঁয় ‘বর্ষা সাহিত্য আসর’

কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে আষাঢ়ের শেষ সন্ধ্যায় বসেছিল ‘বর্ষা সাহিত্য আসর’। নওগাঁ আবৃত্তি পরিষদ মিলনায়তনে প্রবীন-নবীন সাহিত্যিক, কবি ও সাহিত্যমোদীরা জমিয়েছিলেন মজার আসর। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে পূরণ হয়ে যায় মিলনায়তনে সব আসন। 

শুভসংঘের নওগাঁ জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট জাহাঙ্গীর ইসলাম বুলবুলের সভাপতিত্বে আসর সঞ্চালনায় ছিলেন আবর্তন সম্পাদক নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ (অবঃ) প্রফেসর শরিফুল ইসলাম খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁর ইতিহাস গবেষক ও কবি আতাউল হক সিদ্দিকী। 

আলোচনায় অংশগ্রহণ করেন নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দিন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি কায়েশ উদ্দীন, কবি রুহুল আমীন পলাশ, আবৃত্তিকার ও কবি তামিম মাহমুদ সিদ্দিক, কবি অনল আকাশ, বিশিষ্ট আবৃত্তিকার ও সংগঠক রফিকুদ্দৌলা রাব্বী, বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শরিফুর রহমান, সাহিত্যমোদীর জহুরুল ইসলাম খান লুলু, শুভসংঘের সাধারণ সম্পাদক মহিবুল্লাহ্ পলক, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ। বর্ষা নিয়ে অনুভূতি ব্যক্ত করেন আবৃত্তিকার হিরন, মুনিরা সুলতানা, আনিকা বুশরা ও শুভসংঘের বন্ধুরা।

এ সময় কবিতা আবৃত্তি করেন কায়েশ উদ্দীন, তামিম মাহমুদ সিদ্দিক ও অনল আকাশ। বর্ষা ও বর্ষাকাল নিয়ে গ্রামবাংলার চিত্র তুলে ধরে প্রাণবন্ত বক্তব্য রাখেন আসরের প্রধান অতিথি কবি আতাউল হক সিদ্দিকী। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কালের কন্ঠ নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম।

মন্তব্য



সাতদিনের সেরা