kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বামনা উপজেলা চেয়ারম্যানকে অপসারণ

বামনা (বরগুনা) প্রতিনিধি   

১৮ জুলাই, ২০১৯ ২২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



বামনা উপজেলা চেয়ারম্যানকে অপসারণ

বরগুনার বামনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা ১ শাখা)।

আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলাম স্বাক্ষরিত স্মারকের চিঠিতে তাকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ ঠিকাদার ও প্রকল্প কমিটির নিকট হতে কমিশন গ্রহণ, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক-শিল্পীদের বেতন ভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানিকচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ এর অভিযোগ সমূহের সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশাল এর একাধিক তদন্তে সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা শাখা) তাকে স্বীয় পদ হতে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করেন।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ আছে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ধারা ১৩(১)(গ) অনুযায়ী ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে একই আইনের ধারা ১৩(২) অনুযায়ী কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে তার দাখিলকৃত জবাব ও ব্যক্তিগত শুনানী সন্তোষজনক প্রতীয়মান না হওয়া সত্ত্বেও তার মৌখিক আবেদনের আলোকে একই বিভাগে পরবর্তী বিভাগীয় কমিশনার কর্তৃক উক্ত অভিযোগ পুনরায় তদন্ত করা হয় এবং পুন:তদন্তে বর্নীত অভিযোগ প্রমাণিত হয়। এ অবস্থায় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুর ইসলাম লিটুকে উক্ত পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ পূর্বক উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়।

সাইতুল ইসলাম লিটু মৃধা চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন।  

মন্তব্য



সাতদিনের সেরা