kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

সেই আবাসিক চিকিৎসকে বাসা ছাড়ার নির্দেশ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৮ জুলাই, ২০১৯ ১৬:০২ | পড়া যাবে ২ মিনিটে



সেই আবাসিক চিকিৎসকে বাসা ছাড়ার নির্দেশ

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর আবাসিক চিকিৎসকের বাসা ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। রোকেয়া হামিদ নামে এক উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার প্রায় এক বছর যাবৎ বাসাটি দখল করে মিনি হাসপাতাল বানিয়ে এমআর (অবৈধ গর্ভপাত) ও অস্বাস্থ্যকর পরিবেশে ডেলিভারি করাচ্ছিলেন। গত সোমবার কালের কণ্ঠে 'আবাসিক চিকিৎসকের বাসায় মিনি হাসপাতাল' শীর্ষক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। সে প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ বাসাটি দখলমুক্ত করার উদ্যোগ নেন।

উল্লেখ্য, উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রোকেয়া হামিদ দীর্ঘ প্রায় ১৫ বছর যাবৎ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কম্পাউন্ডের কোয়ার্টারে বাসা নিয়ে এমআর (অবৈধ গর্ভপাত) ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে ডেলিভারি করিয়ে আসছিলেন। প্রায় এক বছর পূর্বে আবাসিক চিকিৎসকের জন্য নির্ধারিত বাসায় তিনি মিনি হাসপাতাল বানিয়ে অনৈতিকভাবে এমআর ও ডেলিভারি কাজ করছিলেন। ডেলিভারি করার সময় প্রসূতি মায়ের ও সন্তানের মৃত্যুর ঘটনাও ঘটেছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইন উদ্দিন খান বলেন, উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রোকেয়া হামিদকে বাসাটি ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছি। শুধু এ বাসা নয় হাসপাতাল কম্পাউন্ডের ভেতর বাসা নিয়ে এ ধরনের কাজ আর করা যাবে না।

মন্তব্য



সাতদিনের সেরা