kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

উখিয়ায় নবাগত ও বিদায়ী ওসি’র অনুষ্ঠানে অতিঃ পুলিশ সুপার

একজন সামলেছেন রোহিঙ্গা, অপরজন সামলাবেন ইয়াবা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৮ জুলাই, ২০১৯ ০১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



একজন সামলেছেন রোহিঙ্গা, অপরজন সামলাবেন ইয়াবা

কক্সবাজারের অন্যতম গুরুত্বপূর্ণ সীমান্তবর্তী থানা উখিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বদলি এবং নবাগত ওসি’র যোগদান উপলক্ষে গতকাল বুধবার সন্ধ্যায় থানা ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে থানার ওসি মো. আবুল খায়েরকে বিদায় এবং নবাগত ওসি মোহাম্মদ আবুল মনসুরকে বরণ করে নেওয়া হয়।
 
এই অনুষ্ঠানে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন- ‘কক্সবাজার জেলার সীমান্তবর্তী থানা উখিয়ার রয়েছে দু’টি বড় চ্যালেঞ্জ। একটি চ্যালেঞ্জ রোহিঙ্গা এবং অপরটি ইয়াবা। বিদায়ী ওসি রোহিঙ্গা চ্যালেঞ্জ বেশ ভালোভাবেই সামাল দিয়েছেন। তিনি রোহিঙ্গাদের ঘুম পাড়িয়ে রেখেছেন। আরেকটি চ্যালেঞ্জ যেটি সেটি সামাল দেওয়ার দায়িত্ব পড়েছে নবাগত ওসি’র ওপর। আশা করি সেটিও অচিরেই শেষ হয়ে যাবে। ইয়াবার গজব থেকে মুক্তি পাবে উখিয়াবাসী।’
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল ইসলাম মজুমদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, রাজা পালং ইউনিয়নের মেম্বার সরওয়ার কামাল পাশা, এবং পালংখালী ইউনিয়নের সাবেক মেম্বার ফজলুল কাদের ভুট্টো।
 
অনুষ্ঠানে নবাগত ওসি মোহাম্মদ আবুল মনসুর বলেন, আমাকে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ উখিয়ায় যে উদ্দেশে পাঠিয়েছেন আমি আশা করি সেই উদ্দেশ্য পূরণে সক্ষম হব। তবে এজন্য আমি এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সহযোগিতা চাই। জনগণের সহযোগিতা পেলে আমি উখিয়াকে টেকনাফের চেয়েও এগিয়ে নিয়ে যেতে পারব।
 
বিদায়ী ওসি মো. আবুর খায়ের বলেন, আমি উখিয়া উপজেলাবাসীর কাছে চিরকৃতজ্ঞ। কেননা এখানকার মানুষগুলো আমাকে বিগত সাড়ে তিন বছর ধরে ভালোবেসেছেন। আমি তাদের কিছুই দিতে না পারলেও অন্তত দেশের কথা ভেবে রোহিঙ্গা ইস্যুটির ব্যাপারে রাত দিন আমি নির্ঘুম কাটিয়েছি।
 
উল্লেখ্য যে, উখিয়ার বিদায়ী ওসি মো. আবুল খায়ের আজ বৃহস্পতিবার রামুতে আনুষ্ঠানিক যোগদান করবেন এবং রামুর বিদায়ী ওসি মোহাম্মদ আবুল মনসুর আনুষ্ঠানিকভাবে যোগদান করবেন উখিয়ায়।

মন্তব্য



সাতদিনের সেরা