kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

বন্যা পরিস্থিতির অবনতি

জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল যোগাযোগ বন্ধ

জামালপুর প্রতিনিধি   

১৮ জুলাই, ২০১৯ ০১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল যোগাযোগ বন্ধ

বন্যার কারণে জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলপথে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বুধবার রাত ১০টা থেকে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের জামালপুরের একজন প্রকৌশলী এ তথ্য নিশ্চিত করেছেন।
 
জামালপুরে বন্যাপরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। জেলার সাতটি উপজেলা বন্যাকবলিত হয়েছে। জেলার সরিষাবাড়ী উপজেলাতেও আজ বুধবার সকাল থেকে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। যমুনা, ঝিনাই ও সুবর্ণখালী নদীর পানি অস্বাভাবিক বেড়ে যাওয়ায় উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন এবং সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বাজার ও শিমলাবাজার এলাকাসহ বিভিন্ন স্থানে বন্যার পানি উঠছে। 
 
রেলওয়ে সূত্রে জানা গেছে, বন্যার কারণে প্রায় ৬৯ কিলোমিটার দীর্ঘ জামালপুর-সরিষাবাড়ী-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই রেলপথের সরিষাবাড়ী-বয়ড়া সেকশনে সরিষাবাড়ী পোস্ট অফিস এলাকায় রেললাইনের ওপর দিয়ে পানি গড়াচ্ছে। এছাড়াও শিমলাপল্লী এলাকাসহ কয়েকটি স্থানে বন্যার পানি রেললাইন ছুঁই ছুঁই করছে। ফলে রেলওয়ে কর্তৃপক্ষ বুধবার রাত ১০টা থেকে জামালপুর-সরিষাবাড়ী-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথে পাঁচ জোড়া ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে।
 
রেলওয়ে কর্তৃপক্ষের এ ঘোষণার পর থেকে এই রেলপথে চলাচলকারী ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর যমুনা ও অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ৩৭নং আপ মেইল ট্রেন, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ধলেশ^রী মেইল ট্রেন এবং একটি লোকাল ট্রেন জামালপুর রেলস্টেশন পর্যন্ত চলাচল করবে।
 
রেলওয়ের জামালপুরের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) কবির হোসেন রানা ট্রেন চলাচল বন্ধ ঘোষণার সত্যতা নিশ্চিত করে কালের কণ্ঠকে বলেন, জামালপুর-তারাকান্দি রেলপথের সরিষাবাড়ী-বয়ড়া সেকশনে সরিষাবাড়ী পোস্ট অফিস এলাকায় রেললাইনের ওপর দিয়ে পানি উঠতে শুরু করেছে। 
 
এ ছাড়াও আরো কয়েকটি স্থানে বন্যার পানি রেললাইন ছুঁই ছুঁই করছে। এ কারণে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বুধবার রাত ১০টা থেকে জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতুপূর্ব সেকশনে সকল প্রকার ট্রেনচলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকবে। 

মন্তব্য



সাতদিনের সেরা