kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

নুসরাতকে অধ্যক্ষের যৌন হয়রানি মামলা

সিরাজের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

ফেনী প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৯ ২১:২০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

ফেনীর সোনাগাজীর আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহার রাফিকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার করা যৌন হয়রানি মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মামুনুর রশিদ অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ৫ আগস্ট পরবর্তী তারিখ ঘোষণা করেন।

আদালত সূত্রের বরাত দিয়ে জেলা জজ আদালতের সরকারি কৌসূলী (পিপি) অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ জানান, বুধবার যৌন হয়রানি মামলার একমাত্র আসামি সিরাজ উদ দৌলার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য্য ছিল। কিন্তু বিচারক তা পিছিয়ে ৫ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করেন। গত ৪ জুলাই আদালত মামলাটির অভিযোগপত্র গ্রহণ করেছিলেন।

আদালত সূত্র জানায়, গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসার আলীম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে তার কক্ষে ডেকে যৌন হয়রানি করেন ওই মাদরাসার বরখাস্ত হওয়া অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। এ ঘটনায় নুসরাতের মা শিরিনা আক্তার বাদী হয়ে সিরাজকে একমাত্র আসামি করে সোনাগাজী থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই এর কাছে তদন্তের জন্য পাঠানো হয়।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা, ফেনীস্থ পিবিআই এর পরিদর্শক শাহ আলম একমাত্র আসামি সিরাজ উদ দৌলার সর্বোচ্চ শাস্তির আবেদন করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বর্তমানে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। সিরাজ উদ দৌলা বর্তমানে কারাগারে রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা